শুক্রবার   ০৫ মার্চ ২০২১   ফাল্গুন ২০ ১৪২৭   ২১ রজব ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৪৩২

শচীন-শেবাগকে টপকে গেলেন রোহিত-ধাওয়ান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০১৯  

শচীন টেন্ডুলকার ও বীরেন্দর শেবাগ—ভারতের এক সময়ের অসাধারণ ওপেনিং জুটি। ওয়ানডেতে দুই কিংবদন্তির এই জায়গায় এখন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। গত কয়েক বছর ধরেই ওপেনিংয়ে ভারতকে দুর্দান্ত সূচনা এনে দিচ্ছেন রোহিত ও ধাওয়ান। এই পথে আজ তাঁরা টপকে গেলেন টেন্ডুলকার-শেবাগ জুটির একটি কীর্তিকে।

মাউন্ট মঙ্গানুইতে আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করেছে ভারত। ওপেনিং জুটিতেই ১৫৪ রান তোলেন রোহিত ও ধাওয়ান। এর মধ্য দিয়ে তাঁরা পেছনে ফেললেন টেন্ডুলকার-শেবাগের শতরানের জুটির কীর্তিকে। ওয়ানডেতে ১৩বার শতরানের জুটি গড়েছেন সাবেক দুই কিংবদন্তি। রোহিত-ধাওয়ান আজ তুলে নিয়েছেন নিজেদের ১৪তম শতরানের জুটি। দুজনের গড়ে দেওয়া ভিতে ভর করে ৪ উইকেটে ৩২৪ রান তুলেছে ভারত।

রোহিত ফিরেছেন সেঞ্চুরির সুবাস নিয়ে। ৮৭ রান করে আউট হন তিনি। ৬৬ রান করেন ধাওয়ান। এরপর বাকি তিন ব্যাটসম্যানের স্কোর যথাক্রমে—কোহলি (৪৩), অম্বতি রাইড়ু (৪৭) ও মহেন্দ্র সিং ধোনি (৪৮*)। ভারতের ওয়ানডে ইতিহাসে এই প্রথম টপ অর্ডারের শীর্ষ পাঁচ ব্যাটসম্যান চল্লিশোর্ধ্ব রান পেলেন। ওয়ানডে ইতিহাসেই এমন ঘটনা ঘটেছে মাত্র ১০বার।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর