বুধবার   ২৮ অক্টোবর ২০২০   কার্তিক ১৩ ১৪২৭   ১১ রবিউল আউয়াল ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৩৮৮

শাহজাহান চৌধুরী নেতৃত্বে সংখ্যালঘু পূর্নিমা শীলকে ধর্ষণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০১৮  

আমাদের সংবিধানে ‘সংখ্যালঘু’ বলে কোনো শব্দ নেই, তবে শব্দটি বহুল প্রচলিত ও ব্যবহৃত। শব্দটি একান্তই আমাদের নিজস্ব ঢঙে এবং উপস্থাপনের জন্য ব্যবহৃত হয়ে থাকে।

নির্বাচন পূর্ববর্তী এবং পরবর্তী সময়ে সারা বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায় বলতে হিন্দুদের ওপর নানাভাবে নির্যাতন চালায় ব্এিনপি। বিএনপি-জামায়াত যারা সংখ্যালঘুদের নির্যাতনের মাধ্যমে সারা বাংলাদেশে নির্বাচনোত্তর ভয়ের সংস্কৃতি সৃষ্টি করতে চায়।

একনজরে শাহজাহান চৌধুরীর নেতেৃত্বে তার অনুসারীদের নির্যাতন:
নিউজ ডেস্ক : অষ্টম জাতীয় সংসদ নির্বাচন, ২০০১ সাল। সবে নির্বাচন হয়েছে । বিএনপি জামায়াত জোট সরকার জয়ী হয়েছে। চাপ পড়ছে হিন্দু পাড়াগুলোর ওপরে। সংখ্যালঘুরা সব নৌকায় ছাপ মেরেছে। মনে আছে পূর্ণিমার কথা?কক্সবাজার জেলার উখিয়া থানার পালংখালী গ্রামের অনীল কুমার শীলের মেয়ে পূর্ণিমা শীল, অষ্টম শ্রেণীর ছাত্রী। নৌকায় ভোট দেয়ার অভিযোগে বিএনপি-জামায়াতের লোকেরা রাতের আঁধারে জোরপূর্বক বাড়িতে ঢুকে ১২ থেকে ১৩ বছরের পূর্ণিমাকে ধর্ষণ করে পালাক্রমে। ২৫ থেকে ৩০ জনের একটি দল পালাক্রমে মায়ের সামনেই ধর্ষণ করছিল পূর্ণিমাকে। এত মানুষ দেখে পূর্নিমার মা বলছিলো ‘বাবারা, আমার মেয়েটা ছোট তোমরা একজন একজন করে এসো, নয়তো আমার মেয়েটি মরে যাবে’।

অসহায় বাবা দেখলো মেয়ের ধর্ষণ, মা আকুতি করলো। ধর্ষিত পূর্নিমা অবশ্য সে রাতে মরেনি। মরার মতো বেঁচে থাকতে হয়েছে ১১ টি বছর। বিচার পেতে অপেক্ষা করতে ১১ টি বছর। অবশেষে আওয়ামী লীগ সরকারের হাত ধরে বিচার মিলেছে সেই পূর্ণিমা শীলের পরিবারের।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর