শনিবার   ০৮ আগস্ট ২০২০   শ্রাবণ ২৩ ১৪২৭   ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১৬৭

সঠিক পদক্ষেপের ফলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে : স্পিকার

প্রকাশিত: ২ জুলাই ২০২০  

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সরকারের সঠিক পদক্ষেপের ফলে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন আজ স্পিকারের সঙ্গে তার বাসভবনে বিদায়ী সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন। সাক্ষাৎকালে তারা বাংলাদেশে অর্জিত সিডসেল ব্লেকেনের অভিজ্ঞতা, বর্তমান সরকারের সাফল্য, করোনা মহামারি মোকাবেলায় গৃহীত বাংলাদেশ সরকারের বিভিন্ন পদক্ষেপ, দু’দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসার প্রভৃতি নিয়ে আলোচনা করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ ও নরওয়ের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত শক্তিশালী। ভবিষ্যতে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এসময় স্পিকার বিগত চার বছর রাষ্ট্রদূত হিসেবে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালনের জন্য সিডসেল ব্লেকেনের প্রশংসা করেন।

করোনা ভাইরাস সংক্রমণজনিত সংকটকালীন সময়ে বিভিন্ন শ্রেণীপেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যক্রম ও জনবান্ধব পদক্ষেপের প্রশংসা করেন নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, নরওয়ের তুলনায় ঘনবসতিপূর্ণ দেশ হওয়া সত্বেও সরকারের সঠিক পদক্ষেপ গ্রহণের কারণে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এসময় বাংলাদেশে করোনা মহামারি মোকাবেলায় নরওয়ের সার্বক্ষণিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন সিডসেল ব্লেকেন।

রাষ্ট্রদূত বাংলাদেশকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতীম দেশ হিসেবে অভিহিত করে বলেন, পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশী দুই দেশের মধ্যে সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এসময় সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর