মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০   শ্রাবণ ১৯ ১৪২৭   ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৮০

সদর উপজেলা শ্রমিকলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

আমাদের এ প্রিয় পৃথিবীর প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষার ক্ষেত্রে বৃক্ষ পালন করে অবিকল্প ভূমিকা। এমনিতেই প্রাকৃতিক দুর্যোগ দিনে দিনে বেড়ে চলেছে, বাড়ছে জনসংখ্যার চাপ, পাশাপাশি চলছে নগরায়ণ, বাড়ছে বিষাক্ত ধোঁয়া, বাতাসে সিসার পরিমাণ।

ফলে প্রাকৃতিক দুর্যোগ ও পরিবেশগত বিরূপতায় আমরা মুখোমুখি হচ্ছি খরা, বন্যা, ঝড়, সাইক্লোন, ঘূর্ণিঝড়, ভূমিকম্পসহ নানা ধরনের ভয়াবহ প্রতিকূলতার। প্রাকৃতিক দুর্যোগ রোধে গাছ পালন করে উপকারী বন্ধুর ভূমিকা। গাছ অক্সিজেন সরবরাহ করে আর গ্রহণ করে বিষাক্ত গ্যাস। এ অক্সিজেনই আমাদের বাঁচিয়ে রাখে।

জাতীয় শ্রমিক লীগ কক্সবাজার সদর উপজেলা শাখার উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে ০৩ জুলাই শুক্রবার বিকেলে। কক্সবাজার সদর উপজেলা শাখার আহবায়ক মোহাম্মদ আবদুল্লাহর নেতৃত্বে এ কর্মসূচী পালন করা হয়।

সদর উপজেলা আহবায়ক আব্দুল্লাহ জানান :- গাছ ছাড়া বেঁচে থাকার উপায় নেই। গাছ থেকে পাওয়া অক্সিজেন আমাদের জীবনধারণের জন্য অপরিহার্য। গাছ প্রাকৃতিক ভারসাম্য ও পরিবেশ সংরক্ষণের প্রতীক।

জাতীয় শ্রমিকলীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি এবং সাধারণ সম্পাদকের নির্দেশে সদর উপজেলা শ্রমিক লীগের আওতাধীন সকল ইউনিটে এ কর্মসূচী পালন করা হবে বলেও জানান তিনি। তিনি বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‍“গাছ লাগান, পরিবেশ বাঁচান” এ স্লোগানে আমরা এ কর্মসূচী পালন করেছি।

এ সময় জেলা শ্রমিক লীগ এর সাংগঠনিক সম্পাদক খোরশেদুল হক, সদর উপজেলা শাখার যুগ্ন আহবায়ক শহিদুল ইসলাম বাবু, সদস্য রমজান উপস্থিত ছিলেন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর