মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০   শ্রাবণ ১৯ ১৪২৭   ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৮৮

সদর হাসপাতালে হাইফ্লো ন্যাজাল ক্যানোলা দিচ্ছেন মেয়র মুজিব

প্রকাশিত: ১ জুলাই ২০২০  

কক্সবাজার সদর হাসপাতালের জন্য ব্যক্তিগত অর্থায়নে একটি অত্যাধুনিক হাইফ্লো ন্যাজাল ক্যানোলা (HFNC) প্রদানের ঘোষনা দিয়েছেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

৩০ জুন সকালে জেলা প্রশাসনের উদ্যোগে ২টি ও ঢাকাস্থ কক্সবাজার সমিতির উদ্যেগে ১টি মোট ৩টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ ঘোষনা দেন।

মরহুম মা-বাবার ইছালে সওয়াবের উদ্দেশ্যে মানবিক বিবেচনায় মেয়র এই হাইফ্লো ন্যাজাল ক্যানোলা প্রদান করছেন। আগামী কয়েকদিনের মধ্যে ঢাকা থেকে সেটি ক্রয়ের জন্য স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব কক্সবাজারের কৃতি সন্তান হেলালুদ্দীন আহমদের সাথে যোগাযোগের মাধ্যমে ঘোষনা বাস্তবায়নের কথা জানান তিনি।

জোম কনফারেন্সে শুধু হাইফ্লো ন্যাজাল ক্যানোলা নয়, আগামীতে কক্সবাজারের মানুষের জীবন রক্ষার জন্য সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন মেয়র মুজিবুর রহমান।

কনফারেন্সে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ ও কক্সবাজার থেকে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনসহ সংশ্লিষ্ট অনেকেই যুক্ত ছিলন।

উল্লেখ্য, কোভিড-১৯ অর্থাৎ করোনা পজিটিভ ব্যক্তিদের অক্সিজেন সেচুরেশন নেমে গেলে এসব হাইফ্লো ন্যাজাল ক্যানোলা (HFNC) জীবন বাঁচাতে ভূমিকা রাখতে পারে।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর