বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০   কার্তিক ১৩ ১৪২৭   ১২ রবিউল আউয়াল ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৭০

সামাজিক বনায়ন আপনাদের জন্য সরকারের উপহার

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

রামু গর্জনিয়া ইউনিয়নের মইন্যাকাটা গ্রামবাসিদের সাথে সামাজিক বনায়ন যথাযথ ভাবে রক্ষনাবেক্ষন ও সচেতনতামুলক মত বিনিময় করেছে বাঘখালী রেজ্ঞ কর্মকর্তা একে এম আতা এলাহী । ৯অক্টোবর (শুক্রবার) বিকালে মইন্যাকাটা এলাকায় এই মতবিনিময় করেন।
কক্সবাজার উত্তর বনবিভাগের বাঘখালী রেজ্ঞ এর ঘিলাতলী বিট এর অধীনে এই বছর ১০ হেক্টর সামাজিক বনায়নের আওতায় চারা রোপণ করা হয়।

সামাজিক বনায়নের আওতাধীন এইসব চারা যেন নষ্ট না করে যথাযথ পরিচর্যার মাধ্যমে বেড়ে উঠার সুযোগ হয় এটি নিশ্চত করতে স্থানীয়দের মাঝে সচেতনতামূলক এই মতবিনিময় কালে রেজ্ঞ কর্মকর্তা একে এস আতা এলাহী বলেন, এই সামাজিক বনায়নের সুবিধাভোগী আপনারা। সরকারের পক্ষ আপনাদের জন্য এইসব উপহার। এই উপহার আপনারা যথাযথ যতœ সহকারে রাখলে নির্দিষ্ট দিনের শেষে আপনারা আর্থিকভাবে লাভবান হবেন । তাই আপনাদের প্রয়োজন এই সামাজিক বনায়নের গাছ রক্ষা করা ।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি সাংবাদিক মোঃ নেজাম উদ্দিন বলেন, গাছ আমাদের অক্সিজেন দেয়। তাই আমাদের বেশি করে গাছ লাগাতে হবে। পৃথিবী সবুজ হলে আমাদের সামনের দিনগুলো সুন্দর হবে।সেই সাথে আমরা আর্থিকভাকে লাভবান হতে পারবো।
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন গর্জনিয়া ইউনিয়নের ২নং এমইউপি এহসান উল্লাহ , মইন্যাকাটা সমাজ কমিটির সভাপতি মোঃ রহিম , আবদুর শুক্কর, হেড়ম্যান ওসমান, শাহাব মিয়া, প্রমুখ।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর