শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ২০ ১৪২৭   ১৮ রবিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১৪৬

সেই খুকির দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২০  

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে রাজশাহীর নারী পত্রিকা বিক্রেতা দিল আফরোজ খুকির ভিডিও। এতে উঠে আসে এক একা নারীর স্বাবলম্বী হওয়ার সংগ্রামের গল্প। আর এরপরই রাজশাহীর এই একমাত্র নারী পত্রিকা বিক্রেতার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী জানিয়েছেন, খুকির ভবিষ্যত দিনগুলো যাতে সুন্দর হয় একারণেই তিনি খুকির দায়িত্ব নিয়েছেন। এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে খুকি জানিয়েছিলেন তার সংগ্রামের কথা, তার স্বপ্নের কথা যা সকলের হৃদয় ছুয়ে গিয়েছিলো।

এ বিষয়ে রাজশাহীর জেলা প্রশাসক বলেন, খুকি দেশের সংগ্রামী নারীদের এল জ্বলন্ত উদাহরণ। অনেকেই মনে করে খুকি মানসিক প্রতিবন্ধী কিন্তু প্রকৃতপক্ষে সে প্রতিবন্ধী নয়। কারন সে কারোর কাছে হাত পাতে না, নিজেই আয় করে চলে এবং তার পৈতৃক সম্পত্তির উপর লোভ নাই।

জেলা প্রশাসক বলেন, এসব বিবেচনা করেই প্রধানমন্ত্রী কার্যালয় থেকে তাকে বলা হয়েছে যে, খুকির দায় দায়িত্ব মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে যেন তারা গ্রহন করেন।

ইতোমধ্যে খুকির বাড়ি পরিদর্শন করে তার ঘর ঠিক করারও নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। খুকির বাসা পরিদর্শনকালে জেলা প্রশাসক সাংবাদিকদের বলেন,‘খুকীর বাড়ির অবস্থা ভালো না। ডিসি অফিসের পক্ষ থেকে তার বাসার সার্বিক উন্নয়নে ও খাবার সরবরাহের সকল দায়িত্ব পবার এসিল্যান্ড শেখ এহসান সকল দায়িত্ব পালন করবেন।’

প্রসঙ্গত, দীর্ঘ ৪০ বছর যাবৎ রাজশাহী নগরীর বিভিন্ন এলাকায় পত্রিকা বিক্রি করছেন খুকি। তিনি এই দীর্ঘ সময়ে কারো নিকট থেকে সাহায্য গ্রহণ করেননি বরং নিজে অন্যদের সহযোগিতা করেছেন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর