সোমবার   ২৬ অক্টোবর ২০২০   কার্তিক ১১ ১৪২৭   ০৯ রবিউল আউয়াল ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৭৫

৪০ উপজেলায় অ্যাপে আমন ধান কিনবে সরকার

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২০  

চলতি বছর আমন মৌসুমে ৪০ উপজেলার কৃষকদের কাছ থেকে অ্যাপের মাধ্যমে ধান কিনবে সরকার। ইতোমধ্যে খাদ্য মন্ত্রণালয় থেকে ৪০টি উপজেলা থেকে অ্যাপে ধান সংগ্রহের বিষয়টি খাদ্য অধিদপ্তরকে জানিয়ে দেওয়া হয়েছে।

একই সঙ্গে অ্যাপে ধান কেনার জন্য ২০ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ১৪টি ব্যাচে জুম অ্যাপের মাধ্যমে মাঠ পর্যায়ে খাদ্য বিভাগের কর্মকর্তাদের প্রশিক্ষণের প্রস্তাবও অনুমোদন দিয়েছে খাদ্য মন্ত্রণালয়।

চলতি বোরো মৌসুমে ২২টি উপজেলা থেকে কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করে সরকার। তবে সরকার নির্ধারিত দামের চেয়ে বাজারে ধান-চালের দাম বেশি হওয়ায় এবং করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে অ্যাপে ধান কেনার ক্ষেত্রে খুব একটা সাড়া মেলেনি।

একই সঙ্গে চলতি আমন মৌসুমে ১৮ উপজেলায় মিলারদের কাছ থেকে অ্যাপে চাল সংগ্রহের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

চলতি বছরেই ১৮টি উপজেলায় অ্যাপের মাধ্যমে সরকারিভাবে বোরো চাল সংগ্রহের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হলেও করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সেই অবস্থান থেকে সরে আসে। তবে করোনাভাইসের সংক্রমণ কমে যাওয়ায় আবারও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর