শনিবার   ১৬ জানুয়ারি ২০২১   মাঘ ৩ ১৪২৭   ০২ জমাদিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৪৫

এলজিইডির আরসিআইপি প্রকল্প-

৫ বিভাগে বৃক্ষরোপণ করবে ২২১০ কিঃমিঃ

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

দেশের ৫টি বিভাগ (ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা ও চট্টগ্রাম) ৩৪ জেলার ১৮০টি উপজেলায় ২২ শ’ ১০ কিলোমিটার উপজেলা রোড উন্নয়ন, রক্ষণাবেক্ষণ, ৪৯৫ কিলোমিটার ইউনিয়ন রোড উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ এবং ২৫০ কিলোমিটার সড়কে বৃক্ষরোপণ করা হবে। পরামর্শক প্রতিষ্ঠানগুলোর সাথে চুক্তি মূল্য ৮৮ কোটি ৭৫ লক্ষ টাকা এবং চুক্তির মেয়াদকাল ৩৬ মাস। এলজিইডির আওতায় আরসিআইপি প্রকল্পের পরামর্শক নিয়োগের চুক্তি স্বাক্ষর। সোমবার এলজিইডি সদর দপ্তরে আরডিইসি ভবনে আরসিআইপি প্রকল্পের প্রকল্প পরিচালক মো. কামরুল ইসলাম এর সঙ্গে পরামর্শক প্রতিষ্ঠান ডিডিসির পক্ষে পরিচালক, এ কে এম নাফিজ উদ্দিন, আরপিএমসির পক্ষে ব্যবস্থাপনা পরিচালক আসরার কিউ সিদ্দিকী, ডেবকন এর পক্ষে নির্বাহী পরিচালক মো. আবুল খায়ের মোল্লা এর সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন, বিশেষ অতিথি ছিলেন এলজিইডির চার জন অতিরিক্ত প্রধান প্রকৌশলী। অতিরিক্ত প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন বলেন, পরামর্শ সেবা নির্ধারিত সময়ে সম্পন্ন করার আহবান জানান। প্রকল্প মনিটরিং এর সময় প্রকল্পের সাথে সেবাদানকারী পরামর্শক প্রতিষ্ঠানের সন্বয়নের ওপর গুরুত্ব আরোপ করেন। সেবার উদ্দেশ্যসমূহ প্রকল্পের আওতায় উন্নয়ন কাজের সুষ্ঠু ও সময়ানুগ বাস্তবায়নের জন্য সার্বিক প্রকল্প ব্যবস্থাপনা, পরিবীক্ষণ ও মূল্যায়ন মান নিয়ন্ত্রণ, প্রকাশনা সুরক্ষা শর্তাবলী প্রতিপালনে সহায়তা প্রদান করবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল কুদ্দুস মন্ডল, মো. আহসান হাবিব, মো. আলি আক্তার হোসেন, মো. শাহজাহান মোল্লা, তত্বাবধায়ক প্রকৌশলী মো. আনোয়ারুল ইসলাম, প্রকল্প পরিচালক মো. কামরুল ইসলাম সহ প্রমুখ।

প্রকল্প এলাকা দেশের ৫টি বিভাগ (ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা ও চট্টগ্রাম) ৩৪ জেলার ১৮০টি উপজেলায় ২২ শ’ ১০ কিলোমিটার উপজেলা রোড উন্নয়ন, রক্ষণাবেক্ষণ, ৪৯৫ কিলোমিটার ইউনিয়ন রোড উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ এবং ২৫০ কিলোমিটার সড়কে বৃক্ষরোপণ করা হবে। পরামর্শক প্রতিষ্ঠানগুলোর সাথে চুক্তি মূল্য ৮৮ কোটি ৭৫ লক্ষ টাকা এবং চুক্তির মেয়াদকাল ৩৬ মাস। এলজিইডির আরসিআইপি প্রকল্পের প্রকল্প পরিচালক মো. কামরুল ইসলাম এর সঙ্গে পরামর্শক প্রতিষ্ঠান ডিডিসির পক্ষে পরিচালক, এ কে এম নাফিজ উদ্দিন, আরপিএমসির পক্ষে ব্যবস্থাপনা পরিচালক আসরার কিউ সিদ্দিকী, ডেবকন এর পক্ষে নির্বাহী পরিচালক মো. আবুল খায়ের মোল্লা চুক্তি স্বাক্ষর করেন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর