সোমবার   ৩০ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৫ ১৪২৭   ১৪ রবিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৬১

৫ হাজার ১৮৯ কোটি টাকার ৩ প্রকল্প অনুমোদন

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২০  

৫ হাজার ১৮৯ কোটি ৬৯ লাখ টাকা প্রাক্কলিত ব্যয়ে ৩টি উন্নয়ন প্রকল্পের অনুমোদন দিয়েছে অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি- একনেক।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলনকক্ষে আয়োজিত একনেক সভায় এই অনুমোদন দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে পরিকল্পনা সচিব মো. আসাদুল ইসলাম জানান, কর্মকর্তাদের বদলির কারণে যেন প্রকল্পে ধীরগতি না আসে, সে জন্য ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। জলাধার নষ্ট করে রাস্তাঘাট না করারও নির্দেশ তিনি। এ ছাড়া মামলার কারণে প্রকল্প বাস্তবায়ন যেন ব্যাহত না হয় সেদিকে নজর দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

অনুমোদিত প্রকল্পগুলো হল: 
১. নোয়াখালীর সোনাপুর-ফেনীর সোনাগাজী-চট্টগ্রামের জোয়ারগঞ্জ সড়ক উন্নয়ন পকল্প। এটি দ্বিতীয় সংশোধিত এবং এই প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ১০৭ কোটি টাকা। এর পুরো অর্থায়ন করবে সরকার। 
২. সাসেক সড়ক সংযোগ প্রকল্প-২। এর আওতায় এলেঙ্গা-হাটি কামরুল-রংপুর মহাসড়ক চার লেনে উন্নীতকরণ। এটি প্রথম সংধোধিত প্রকল্প। এ প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ৪ হাজার ৭৬৩ কোটি ৩৭ লাখ টাকা। এর মধ্যে সরকার দেবে ২ হাজার ৪৯২ কোটি ৬১ লাখ টাকা আর বাকী টাকা আসবে প্রকল্প ঋণ ও অনুদান থেকে।
৩. ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার ট্রাফিক অবকাঠামো উন্নয়নসহ সড়ক নিরাপত্তা প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ৩১৯ কোটি ২৩ লাখ টাকা। এটি বাস্তবায়নে ২৫৫ কোটি ৩৫ লাখ টাকা দেবে সরকার আর সংস্থাটির নিজস্ব অর্থায়ন থেকে ৬৩ কোটি ৮৫ লাখ টাকা আসবে।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর