শনিবার   ৩১ অক্টোবর ২০২০   কার্তিক ১৫ ১৪২৭   ১৪ রবিউল আউয়াল ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৩৬৬

৬ গ্রামের মানুষের একমাত্র  ভরসা বাঁশের সাঁকো!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৮  

উখিয়ার হিজলীয়া খালের বাঁশের সাঁকো দিয়ে জিবনের  ঝুঁকি নিয়ে চলাচল করছে ৬ গ্রামের প্রায় ১২ হাজার মানুষ।

যাতায়াতের সুবিধার জন্য একটি ব্রিজ নির্মাণের জন্য এলাকাবাসী প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন করে। কিন্তু তাদের আবেদনে কোন লাভ হয়নি।তাই  নিজস্ব উদ্যোগে একটি বাঁশের সাঁকো তৈরি করে চলাচল করছে ১২ হাজার মানুষ।

গ্রামবাসীরা জানায়, এ সাঁকোটি তৈরি করেছে স্থানীয়রা নিজস্ব অর্থায়নে  । আসা যাওয়ার বিকল্প কোন পথ না থাকায় গ্রামবাসী এমপিসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন করে একটি ফুটব্রীজ নির্মাণের দাবি জানালেও কোন কাজ হয়নি।

 এলাকার ব্যবসায়ী ছৈয়দ আকবর জানান, এ সাঁকোর উপর দিয়ে হ ৬ টি গ্রামের স্কুল-কলেজ-মাদ্রাসাগামী শিক্ষার্থীসহ প্রায়১২ হাজার মানুষ যাতায়াত করছে।  বর্ষাকালেশিক্ষার্থীদের চলাচলে খুব  ঝুঁকি থাকে । এ কারণে অধিকাংশ অভিভাবক তাদের ছেলে-মেয়েদের স্কুল কলেজে যাওয়া আসা বন্ধ করে দেয়।

স্থানীয় ইউপি মেম্বর সালাহ উদ্দিন জানান, বাঁশের সাঁকোর স্থলে একটি ফুটব্রীজ নির্মাণের আবেদনের প্রেক্ষিতে উখিয়া উপজেলা প্রকৌশলীর দায়িত্বরত ৩ জন উপ-সহকারী প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করে মাপ নিয়ে গেছেন। কিন্তু এরপর আর কোন খবর মেলেনি।

এ ব্যাপারে উপ-সহকারী প্রকৌশলী সোহরাব হোসেন জানান, হিজলীয়া খালের উপর একটি ফুটব্রিজ নির্মাণের প্রাক্কলন তৈরি করে উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর পাঠানো হয়েছে। বরাদ্দ আসলে টেন্ডার আহবানের মাধ্যমে ঠিকাদার নিয়োগ করে কাজ শুরু করা হবে।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর