সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ৫ ১৪২৭   ০৩ সফর ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
অটিস্টিক শিশু রায়ার স্বপ্ন পূরণ করলেন প্রধানমন্ত্রী

অটিস্টিক শিশু রায়ার স্বপ্ন পূরণ করলেন প্রধানমন্ত্রী

ভিডিও কল করে বিশেষ চাহিদাসম্পন্ন (অটিস্টিক) শিশু মামিজা রহমান রায়ার স্বপ্ন পূরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি রায়ার কবিতা আবৃত্তি ও গল্পও শুনেছেন। বৃহস্পতিবার বিকালে রায়ার মা নাবিহা রহমান পিংকীর মোবাইলে ভিডিও কল করেন প্রধানমন্ত্রী।

১১:৫৫ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

করোনাসংকটে একমাত্র আওয়ামী লীগই মানুষের পাশে দাঁড়িয়েছে

করোনাসংকটে একমাত্র আওয়ামী লীগই মানুষের পাশে দাঁড়িয়েছে

প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, করোনাসংকটে রাজনৈতিক দলগুলোর মধ্যে একমাত্র আওয়ামী লীগের নেতাকর্মীরাই জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে।

১১:৪৬ এএম, ১৮ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

‘নিজেরে দীন নিঃসহায় যেন কভু না জানো’
শুভ জন্মদিন শেখ রেহানা:

‘নিজেরে দীন নিঃসহায় যেন কভু না জানো’

রাজনৈতিক পরিবারের সন্তান তিনি। বেড়ে ওঠা রাজনীতির আবহে। জন্মের পর থেকেই দেখে এসেছেন, বাড়িতে রাজনৈতিক নেতা-কর্মীদের আসা-যাওয়া। স্বাভাবিকভাবেই রাজনৈতিক অঙ্গনের মানুষদের সঙ্গে তাঁর নিত্য ওঠাবসা। কিন্তু নিজে এড়িয়ে চলেন সব ধরণের রাজনৈতিক যোগাযোগ। নিজে সবসময় থাকেন আড়ালে। এই আড়ালচারিতা তাঁর মাহাত্ম্যকে একটুও ম্লান করেনি। বরং পাদপ্রদীপের আলোয় না এসেও তিনি যে দেশ ও মানুষের কল্যাণে যে অবদান রেখে চলেছেন তা তুলনারহিত। কল্যাণমন্ত্রে দীক্ষা তাঁর পারিবারিক সূত্রেই। মিতবাক এই নারী নিজেকে উৎসর্গ করেছেন দেশমাতৃকার সেবায়। তাঁর সেই নিরব নিবেদন সাদা চোখে সবার গোচরে আসে না।

১১:১৮ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২০ সোমবার

স্বাধীনতাবিরোধী ও তাদের পোষ্যরা আওয়ামী লীগের মনোনয়ন পাবে না

স্বাধীনতাবিরোধী ও তাদের পোষ্যরা আওয়ামী লীগের মনোনয়ন পাবে না

আসন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে সতর্ক আওয়ামী লীগ। স্বাধীনতাবিরোধী ও তাদের পোষ্যদের আবেদন গ্রাহ্য না করার সিদ্ধান্ত হয়েছে। রাজাকারের ছেলে-নাতি-স্বজনদের যারা বিভিন্ন উপায়ে ক্ষমতাসীন আওয়ামী লীগে অনুপ্রবেশ করেছেন তৃণমূল থেকে তাদের মনোনয়নের জন্য নাম প্রস্তাব না পাঠানোর নির্দেশনা দেওয়া হবে। তার পরও কোনোভাবে তৃণমূল নাম প্রস্তাব করলে কেন্দ্র তাদের বাদ দিয়ে দেবে।

১২:৪৬ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২০ সোমবার

কক্সবাজার জেলা কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

কক্সবাজার জেলা কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

প্রধানমন্ত্রী, কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনাকে পুণরায় প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাইলে তৃণমূল পর্যায়ে কৃষকলীগকে সংগঠিত ও শক্তিশালী করে কৃষকদের সংঘঠিত করার জন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বাংলাদেশে কৃষকলীগের চট্টগ্রাম বিভাগীয় সন্বয়কারী জনাব রেজাউল করিম (রেজা) কক্সবাজার জেলা কৃষকলীগের বধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

১২:৩৩ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২০ রোববার

টাকার দিকে তাকাইনি, জীবন বাঁচানোর দিকটায় গুরুত্ব দিয়েছি

টাকার দিকে তাকাইনি, জীবন বাঁচানোর দিকটায় গুরুত্ব দিয়েছি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,মহামারী মোকাবেলায় মানুষের জীবন বাঁচানোর দিকে গুরুত্ব দিয়েছি। টাকার দিকে আমরা তাকাইনি।বৃহস্পতিবার জাতীয় সংসদের চলমান অধিবেশনের সমাপনী বক্তব্যে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

১০:১৮ এএম, ১২ সেপ্টেম্বর ২০২০ শনিবার

কোটি মানুষের কণ্ঠস্বর

কোটি মানুষের কণ্ঠস্বর

বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসীম ত্যাগের ফলে একটি সবুজ ভূখণ্ড বিশ্বের বুকে বাংলাদেশ নামে অঙ্কুরিত হয়েছে।

১০:১৭ এএম, ১২ সেপ্টেম্বর ২০২০ শনিবার

বিএনপিকে জনগণ প্রত্যাখ্যান করেছে: ওবায়দুল কাদের

বিএনপিকে জনগণ প্রত্যাখ্যান করেছে: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে চলমান প্রকল্পসমূহে দায়িত্বপ্রাপ্তদের যার যার অবস্থানে থেকে কাজ করতে হবে। এর ব্যতিক্রম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। বৃহস্পতিবার সকালে সাউথ এশিয়া সাব-রিজিওনাল ইকোনোমিক কো-অপারেশন বা সাসেকের আওতায় প্রথম ও দ্বিতীয় প্রকল্পের অগ্রগতি পর্যালোচনাসভায় এ আহ্বান জানান তিনি।

১২:১০ এএম, ১২ সেপ্টেম্বর ২০২০ শনিবার

চিরঞ্জীব পথের দিশারী

চিরঞ্জীব পথের দিশারী

'আমি তোমারই মাটির কন্যা, জননী বসুন্ধরা', রবীন্দ্রনাথের গানের এই লাইনটি আমার হৃদয়ে অনুরণন তোলে যখন আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার অবয়বটি আমার চোখের সামনে প্রতিভাত হয়। মৃত্যুঞ্জয়ী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যিনি কেবল বাঙ্গালিদেরকে পাকিস্তানীদের দাসত্বের শৃঙ্খল থেকে মুক্ত করেননি; তিনি সমগ্র বিশ্বের নিপীড়িত মানুষদেরও মুক্তিরদূত। তাঁরই জেষ্ঠ্য কন্যা পিতার হাতের আলোর বর্তিকাটি নিজ হাতে তুলে নিয়ে আমাদের আজও পথ দেখিয়ে চলছেন।

১১:১৫ এএম, ৯ সেপ্টেম্বর ২০২০ বুধবার

করোনায় উজ্জ্বল ভূমিকায় ছাত্রলীগ

করোনায় উজ্জ্বল ভূমিকায় ছাত্রলীগ

শ্রমিক সংকটে কৃষকের ধানা কাটা থেকে শুরু। করোনা মহামারিতে বিনামূল্যে স্যানিটাইজার, মাস্ক ও খাবার বিতরণ। সর্বশেষ বন্যায় ডুবে যাওয়া মানুষের পাশে দাঁড়িয়ে খাবার পৌঁছে দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। গত মার্চে করোনা মহামারি ছড়িয়ে পড়লে লাখ লাখ নেতাকর্মীদের নিয়ে মানবিক কাজে ঝাঁপিয়ে পড়েছে সংগঠনটি। জেলা পর্যায়ে তৃণমূলের নেতাকর্মীদের নির্দেশনা দিয়ে মানবিক কাজে মানুষের পাশে দাঁড়ায় ছাত্রলীগ।

১১:০২ এএম, ৭ সেপ্টেম্বর ২০২০ সোমবার

বঙ্গবন্ধুই আমাদের বাংলাদেশ
মুজিববর্ষ-

বঙ্গবন্ধুই আমাদের বাংলাদেশ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন সংগ্রাম করেছেন একটি সুখী-সমৃদ্ধ, গণতান্ত্রিক, ন্যায়ভিত্তিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে। দেশের মানুষের রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তিই ছিল তার ধ্যানজ্ঞান ও সাধনা। ব্রিটিশবিরোধী সংগ্রাম দিয়ে শুরুর পর থেকে বাংলাদেশের স্বাধীনতা আনা পর্যন্ত সারা জীবনের এক-চতুর্থাংশ সময় কারাগারেই কাটাতে হয়েছিল তাকে। ৫৫ বছরের জীবনে বঙ্গবন্ধু ৪৬৮২ দিন কারাগারে ছিলেন। বঞ্চিত মানুষের অধিকার আদায়ের সংগ্রামে তার অসীম সাহসী নেতৃত্বে ১৯৭১ সালে যে স্বাধীনতা যুদ্ধ শুরু হয়, তার প্রেরণাও ছিলেন তিনি। স্বাধীনতার পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে যখন বঙ্গবন্ধু নতুন করে গড়ে তোলার কাজে ব্রতী হন, তখনই দেশি-বিদেশি চক্রান্তকারীরা ষড়যন্ত্র শুরু করে। এই ষড়যন্ত্র কেবল ব্যক্তি মুজিবের বিরুদ্ধে ছিল না, ছিল বাংলাদেশ রাষ্ট্র ও তার আদর্শের বিরুদ্ধে।

১০:৩৮ এএম, ৭ সেপ্টেম্বর ২০২০ সোমবার

আ. লীগ সবসময় দরিদ্র ও ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায়

আ. লীগ সবসময় দরিদ্র ও ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায়

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, আওয়ামী লীগ সব সময় অসহায়, দরিদ্র ও দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায়। দেশের জন্য ও দেশের মানুষের জন্য আওয়ামী লীগ সবসময় যেকোনো ত্যাগ স্বীকারে প্রস্তত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন তার সমস্ত মন, প্রাণ দিয়ে এ দেশের মানুষকে ভালোবেসে তাদের সেবা করে গেছেন।

১০:৩৭ এএম, ৬ সেপ্টেম্বর ২০২০ রোববার

বাংলাদেশ ছাত্রলীগ ‘প্রাক্তন পরিষদ’ কক্সবাজার জেলা কমিটি গঠিত

বাংলাদেশ ছাত্রলীগ ‘প্রাক্তন পরিষদ’ কক্সবাজার জেলা কমিটি গঠিত

বাংলাদেশ ছাত্রলীগ ‘প্রাক্তন ছাত্রলীগ পরিষদ’ কক্সবাজার জেলা কমিটি গঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে কক্সবাজার জেলা আওয়ালীগ কার্যালয়ে প্রাক্তন ছাত্রনেতাদের এক সভায় সাবেক ছাত্রনেতা গিয়াস উদ্দিন আহমদকে সভাপতি, কার্যকরী সভাপতি অ্যাডভোটেক ফরিদুল আলম এবং অ্যাডভোকেট রনজিত দাশকে সাধারণ সম্পাদক মনোনিত করে কক্সবাজার জেলা ছাত্রলীগের প্রাক্তন এবং ত্যাগী ছাত্র নেতাদের নিয়ে ৫১ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন হয়েছে।

১২:৪৫ এএম, ৫ সেপ্টেম্বর ২০২০ শনিবার

যাদের রাজনীতির উৎস বন্দুকের নল, তাদের মুখে আবার জনস্বার্থের কথা

যাদের রাজনীতির উৎস বন্দুকের নল, তাদের মুখে আবার জনস্বার্থের কথা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যাদের রাজনীতির উৎস বন্দুকের নল,জনগণ নয়,তাদের মুখে জনস্বার্থের কথা মানায় না। তিনি বৃহস্পতিবার সকালে সেতু ভবনে সেতু মন্ত্রণালয়ের অধীনে নির্মাণাধীন বিভিন্ন প্রকল্পের কাজের অগ্রগতি পর্যালোচনা বিষয়ে সেতু সচিব মো. বেলায়েত হোসেনের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন।

০১:৩৭ এএম, ৪ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

ইশতেহার বাস্তবায়নের তাগিদ প্রধানমন্ত্রীর

ইশতেহার বাস্তবায়নের তাগিদ প্রধানমন্ত্রীর

দেশকে এগিয়ে নিতে সরকারের দীর্ঘমেয়াদী পরিকল্পনা এবং নির্বাচনী ইশতেহারের প্রতিশ্রুতি পূরণে আওয়ামী লীগ নেতাদের বিষয়ভিত্তিক দায়িত্ব পালনে নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০১:০৩ এএম, ৪ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

আমাদের চিন্তা ও কাজ মানুষকে নিয়েই

আমাদের চিন্তা ও কাজ মানুষকে নিয়েই

দেশের কোথায় কি প্রয়োজন, কি করলে মানুষ একটু ভালো থাকবে- সে বিষয়ে খোঁজখবর রাখতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশের আনাচে-কানাচে আমাদের সংগঠনের নেতাকর্মীরা আছেন।

০১:০১ এএম, ৪ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের নির্দেশ প্রধানমন্ত্রীর

নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের নির্দেশ প্রধানমন্ত্রীর

নির্বাচনি প্রতিশ্রুতির বাস্তবায়ন কতটুকু হয়েছে, সে বিষয়ে নজর রাখতে দলীয় নেতাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর বৈঠকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এই নির্দেশ দেন তিনি। এসময় প্রধানমন্ত্রী জানান, টিএসসিসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থাপনা নতুন করে নির্মাণ করা হবে। এছাড়া ঢাকা মেডিকেলে যাতে একসঙ্গে ৫ হাজার রোগীর চিকিৎসা হয় সেই ব্যবস্থা নেয়া হচ্ছে।

০১:৫৫ পিএম, ৩ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

টেকনাফে দুই গ্রুপের পাল্টাপাল্টি বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

টেকনাফে দুই গ্রুপের পাল্টাপাল্টি বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

কক্সবাজারের টেকনাফে শাহজাহান চৌধুরী ওআবদুল্লাহ গ্রুপ বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত করেছেন । কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীর উপস্থিতিতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নে ও জেলা বিএনপির অর্থ সম্পাদক মোঃ আবদুল্লাহর উপস্থিতিতে টেকনাফ পৌরসভায় পাল্টাপাল্টি প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।

১০:৫৮ এএম, ২ সেপ্টেম্বর ২০২০ বুধবার

উখিয়া উপজেলা আ’লীগের আহবায়ক কমিটি গঠিত

উখিয়া উপজেলা আ’লীগের আহবায়ক কমিটি গঠিত

দীর্ঘ প্রতিক্ষিত কক্সবাজারের উখিয়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি শাহ আলম প্রকাশ রাজা শাহ আলমকে আহবায়ক ও  উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আদিল উদ্দীন চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী, আবুল মনসুর চৌধুরী  , কামাল উদ্দীন মিন্টু , নুরুল হুদা ও আলী হোসেন খানকে উক্ত কমিটিতে যুগ্ম আহবায়ক  করা হযেছে।

১০:৪৯ এএম, ২ সেপ্টেম্বর ২০২০ বুধবার

জিয়া পরিবারের সবার হাতেই রক্তের দাগ: প্রধানমন্ত্রী

জিয়া পরিবারের সবার হাতেই রক্তের দাগ: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গুম-খুনের রাজনীতি জিয়াউর রহমানই শুরু করে গেছেন। তিনি বলেন, জিয়াউর রহমানের যে চরিত্র, সেই একই চরিত্র খালেদা জিয়ার। বঙ্গবন্ধু হত্যাকারীদের ইনডেমনিটি দিয়েছিল জিয়াউর রহমান এবং পুরস্কৃত করেছিল। খালেদা জিয়া ২০০১ সালে ক্ষমতায় এসেই অপারেশন ক্লিনহার্টের নামে যাদের দিয়ে মানুষ হত্যা করেছে, তাদের ইনডেমনিটি দিয়ে পুরস্কৃত করেছে।

১০:২৬ এএম, ২ সেপ্টেম্বর ২০২০ বুধবার

প্রতিশোধ নেইনি, উন্নয়নের দিকে নজর দিয়েছি

প্রতিশোধ নেইনি, উন্নয়নের দিকে নজর দিয়েছি

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, জিয়াউর রহমান, তার স্ত্রী ও ছেলের হাতে মানুষের রক্তের দাগ। ইনডেমনিটি দিয়ে জিয়া যেমন বঙ্গবন্ধুর খুনীদের বিচার না করে পুরস্কৃত করেছিলেন, ঠিক একইভাবে খালেদা জিয়াও ক্লিন হার্ট অপারেশনের নামে মানুষ হত্যার সঙ্গে জড়িতদের ইনডেমনিটি দিয়ে পুরস্কৃত করেছিলেন। এরা দেশে খুনের রাজত্ব তৈরি করেছিলেন, আগুন সন্ত্রাসের মাধ্যমে দেশের মানুষকে পুড়িয়ে হত্যা করেছেন। এদের হাতে মানুষের রক্তের দাগ। একটি জাতিকে ধ্বংস করতে যা যা করার তার সবই করে গেছেন জিয়াউর রহমান।

১০:২৪ এএম, ২ সেপ্টেম্বর ২০২০ বুধবার

বঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন সত্তা

বঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন সত্তা

পৃথিবীর মানচিত্রে যতদিন বাংলাদেশ থাকবে ততদিন প্রতিটি বাঙালীর হৃদয়ে অমর হয়ে থাকবেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

১০:২২ এএম, ২ সেপ্টেম্বর ২০২০ বুধবার

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা