রোববার   ০৫ জুলাই ২০২০   আষাঢ় ২০ ১৪২৭   ১৩ জ্বিলকদ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা কাউন্সিল গঠন

প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা কাউন্সিল গঠন

বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নের প্রয়োজনীয় পরামর্শ ও দিকনির্দেশনা দিতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা কাউন্সিল’ গঠন করা হয়েছে। ১২ সদস্যের এই কাউন্সিল গঠন করে ১ জুলাই প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রধানমন্ত্রী এই কাউন্সিলের চেয়ারপার্সন। পরিকল্পনামন্ত্রীকে কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান করা হয়েছে।

১২:০৯ এএম, ৫ জুলাই ২০২০ রোববার

গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা কার্যক্রমে সেনাবাহিনী

গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা কার্যক্রমে সেনাবাহিনী

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের নির্দেশনায় জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেড গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা প্রদানের কর্মসূচী হাতে নিয়েছে। এই কর্মসূচীর আওতায় ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেড ঢাকা শহরের বিভিন্ন এলাকায় ১৫ জুন হতে নির্দিষ্ট দিনগুলোতে গর্ভবতী মাদের জন্য স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে।

০১:১১ এএম, ৪ জুলাই ২০২০ শনিবার

আউটসোর্সিংয়ের মাধ্যমে তরুণদের কর্মসংস্থান সৃষ্টি

আউটসোর্সিংয়ের মাধ্যমে তরুণদের কর্মসংস্থান সৃষ্টি

‘দেশের প্রত্যেকটি সেক্টরকে প্রযুক্তিনির্ভর করতে হলে আউটসোর্সিংয়ের ব্যবহার ছাড়া আর কোনো বিকল্প নেই। আর তাই, এ শিল্পে দক্ষ মানবশক্তি তৈরিতে আইসিটি ডিভিশন থেকে সবরকমের ট্রেইনিং সুবিধা দেয়া হবে’। তিনি আরও বলেন, ‘আইটি শিল্পে ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় এবং ৪র্থ শিল্পবিপ্লবের স্বয়ংক্রিয় যুগে প্রবেশ করার কারণে সবাইকে কর্মক্ষেত্রে প্রবেশ করার পরও প্রতিনিয়ত জ্ঞান অর্জন করতে হবে। কেননা, এখন লাইফ লং লার্নিং ছাড়া টিকে থাকা কঠিন হয়ে পড়বে’।

০১:০৩ এএম, ৪ জুলাই ২০২০ শনিবার

সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বনাম অতীতের লুটতরাজ

সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বনাম অতীতের লুটতরাজ

বাঙালি জাতির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মাথায় স্বাধীনতার শত্রুরা সপরিবারে হত্যা করেই শুধু ক্ষান্ত হয়নি, এ জঘন্য হত্যার বিচার যেন কোনো দিন হতে না পারে সে জন্য তারা জাতীয় সংসদে ইনডেমনিটি অধ্যাদেশের নামে কালো আইন পাস করেছিল। সেনাছাউনি থেকে বেরিয়ে এসে রাতারাতি রাজনৈতিক নেতা বনে গিয়ে দীর্ঘ একুশ বছর যাবত্ বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতাকে পর্যায়ক্রমে দখল করে রাখার উন্মত্ত খেলায় মেতে ওঠা জিয়া-খালেদা-এরশাদ গং এ দেশের রাজনীতিকে শুধু ধ্বংসই করেনি; বরং পৃথিবীর বুকে বাংলাদেশের সুনাম, অবকাঠামো ও অর্থনীতিকে এতই দুর্বল করে দিয়েছিল যে সেটা যে আজকের এ পর্যায়ে আবার মাথা উঁচু করে দাঁড়াতে পারবে সে সময় কেউ কখনো কল্পনাও করতে পারেনি। আর এ উন্নয়নের মূল রূপকার, স্বপ্নদ্রষ্টা ও বাস্তবায়নকারী হচ্ছেন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা।

১২:৩৯ এএম, ৪ জুলাই ২০২০ শনিবার

আধুনিক ও জনমুখী পুলিশ বাহিনী গড়ে তোলা হবে : আইজিপি

আধুনিক ও জনমুখী পুলিশ বাহিনী গড়ে তোলা হবে : আইজিপি

২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নতদেশে রূপান্তর করার পরিকল্পনা গ্রহণ করেছেন উল্লেখ করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, সেই উন্নতদেশের উপযোগী আধুনিক ও জনমুখী পুলিশ বাহিনী গঠনে কাজ করা হচ্ছে।

০৩:১৪ পিএম, ৩ জুলাই ২০২০ শুক্রবার

গ্রামপুলিশকে জাতীয় গ্রেডে বেতন দেয়ার নির্দেশঃ উচ্চ আদালতে রায়

গ্রামপুলিশকে জাতীয় গ্রেডে বেতন দেয়ার নির্দেশঃ উচ্চ আদালতে রায়

গ্রামপুলিশের মধ্যে মহল্লাদারদের জাতীয় বেতন স্কেলের ২০তম গ্রেড এবং দফাদারদের ১৯তম গ্রেডে বেতন দিতে নির্দেশ দিয়ে হাইকোর্টের দেয়া পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়েছে। বিচারপতি মো: আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের স্বাক্ষরের পর সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ রায় প্রকাশ করা হয়। গত বছরের ১৫ ও ১৭ ডিসেম্বর হাইকোর্টের একই বেঞ্চ এ রায় প্রদান করেন।

০৩:১১ পিএম, ৩ জুলাই ২০২০ শুক্রবার

বঙ্গবন্ধু মেডিকেলে ৩৭০ শয্যার ‘করোনা সেন্টার’ চালু হচ্ছে শনিবার

বঙ্গবন্ধু মেডিকেলে ৩৭০ শয্যার ‘করোনা সেন্টার’ চালু হচ্ছে শনিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসাসেবা নিশ্চিত করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ৩৭০ শয্যার ‘করোনা সেন্টার’ চালু হচ্ছে আগামীকাল শনিবার। বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডাঃ কনক কান্তি বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন। ৩৭০ শয্যার মধ্যে ‘কেবিন ব্লকে’ ২৫০ এবং ‘বেতার ভবনে’ ১২০টি। ‘কেবিন ব্লকে’ ২৫০ শয্যার মধ্যে ইমার্জেন্সি রোগীর জন্য রয়েছে ২৪টি শয্যা এবং আইসিইউ’র জন্য ১৫টি। কেবিন ব্লকে ‘সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট’ স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার বিএসএমএমইউ-এর এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

০৩:০৬ পিএম, ৩ জুলাই ২০২০ শুক্রবার

দেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা দিল

দেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা দিল "গ্লোব বায়োটেক"

বাংলাদেশে প্রথমবারের মতো করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা দিয়েছে ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান গ্লোব ফার্মাসিউটিক্যালসের সহযোগী প্রতিষ্ঠান গ্লোব বায়োটেক লিমিটেড। বৃহস্পতিবার দুপুর ১২টায় তেজগাঁওস্থ কর্পোরেট অফিসে সংবাদ সম্মেলনে করোনা ভাইরাসের এই ভ্যাকসিন আবিষ্কারের বিষয়ে বিস্তারিত বর্ণনা দেন গ্লোব বায়োটেক লিমিটেডের কর্মকর্তারা।

১২:২০ এএম, ৩ জুলাই ২০২০ শুক্রবার

ভার্চুয়াল কোর্টে দেওয়ানি মামলাও চলবে

ভার্চুয়াল কোর্টে দেওয়ানি মামলাও চলবে

ফৌজদারি মামলার পর এবার নিম্ন আদালতে দেওয়ানি মামলার কার্যক্রমও ভার্চুয়াল কোর্টে চালানোর সিদ্ধান্ত দিয়েছেন প্রধান বিচারপতি। এ সিদ্ধান্তের ফলে নতুন দেওয়ানি মামলা ও পুরনো মামলায় আপিল দাখিল করার সুযোগ তৈরি হল।

১১:৫৬ পিএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

সঠিক পদক্ষেপের ফলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে : স্পিকার

সঠিক পদক্ষেপের ফলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে : স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ ও নরওয়ের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত শক্তিশালী। ভবিষ্যতে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এসময় স্পিকার বিগত চার বছর রাষ্ট্রদূত হিসেবে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালনের জন্য সিডসেল ব্লেকেনের প্রশংসা করেন।

১১:৫৩ পিএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

রপ্তানিতে পাকিস্তান ভারত চীনকে টপকাল বাংলাদেশ

রপ্তানিতে পাকিস্তান ভারত চীনকে টপকাল বাংলাদেশ

করোনায় আলুপ্রধান চীন, ভারত ও পাকিস্তানের রপ্তানিকারকরা বাড়তি দাম চাওয়ায় বিশ্ববাজারে দেশ তিনটির আলুর চাহিদা কমেছে। এ সুযোগ কাজে লাগিয়েছেন বাংলাদেশের রপ্তানিকারকরা। করোনা পরিস্থিতিতেও তারা গত অর্থবছরের চেয়ে বেশি আলু মধ্যপ্রাচ্যসহ ১৩টি দেশে রপ্তানি করেছেন। এ অবস্থায় বাংলাদেশ থেকে আলু নেওয়ার আগ্রহ দেখিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন বিভিন্ন দেশের আমদানিকারকরা।

১১:৪৯ পিএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

উন্নয়নের মাইলফলকে বাংলাদেশ

উন্নয়নের মাইলফলকে বাংলাদেশ

অর্থনীতি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপই বাংলাদেশকে অগ্রগতি ও সমৃদ্ধির পথে নিয়ে গেছে। বিশ্বের কাছে বাংলাদেশ উন্নয়নের নতুন মাইলফলক হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে। বিশেষ করে ভারী শিল্পের উন্নয়ন এবং পদ্মা সেতু, মেট্রারেলসহ বড় বড় উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে তাঁর নেওয়া সাহসী পদক্ষেপ বিশ্ববাসীর কাছে প্রশংসিত। শুধু তাই নয়, করোনাভাইরাসের চলমান মহামারী থেকে দেশের মানুষকে বাঁচাতে যেসব উদ্যোগ তিনি নিয়েছেন সেগুলোও অত্যন্ত ফলপ্রদ ভূমিকা রেখেছে। ফলত চলমান মহামারীতেও অনেক উন্নত দেশের তুলনায় বাংলাদেশে মৃত্যুহার অনেক কম। ইউরোপ-আমেরিকার দেশগুলোয় যেখানে মৃত্যুহার ১৫-২০ শতাংশ সেখানে বাংলাদেশে এ হার মাত্র ১ দশমিক ৭ শতাংশ।

১১:৪৬ পিএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

জঙ্গিবাদ দমনে যে সফলতা অর্জন করেছি তা ধরে রাখতে হবে: র‌্যাব ডিজি

জঙ্গিবাদ দমনে যে সফলতা অর্জন করেছি তা ধরে রাখতে হবে: র‌্যাব ডিজি

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের মহা পরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, আমরা কিন্তু আত্মতুষ্টিতে ভুগছি না। জঙ্গিবাদ দমনের যে সফলতা অর্জন করেছি, সেই সফলতা ধরে রাখতে র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব ইউনিট কাজ করছে।

০১:৫৭ এএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেল ৩৮ পরিবার

প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেল ৩৮ পরিবার

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৩৮ টি পরিবার পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া পাকা ঘর।দারিদ্রসীমার নিচে বাস করা এসব পরিবার প্রধানমন্ত্রীর দেওয়া নতুন পাকা ঘর পেয়ে এখন তারা মহাখুশি। তাদের চোখে মুখে বইছে আনন্দের ঝিলিক।

০১:৫৪ এএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

Bangladesh moving to m-governance

Bangladesh moving to m-governance

Bangladesh is moving towards mobile-based governance (m-governance) system, as the connectivity received a boost over the last nine years, ICT State Minister Zunaid Ahmed Palak said. M-governance is a process to deliver government services and exchange information using mobile phones.

০১:৫১ এএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

৩৮তম বিসিএসের সুপারিশপ্রাপ্ত ক্যাডার ২২০৪ জন

৩৮তম বিসিএসের সুপারিশপ্রাপ্ত ক্যাডার ২২০৪ জন

৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন ক্যাডারে দুই হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। মঙ্গলবার পিএসসির ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়।

০১:৪৮ এএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

প্রত্যাশিত আয়ুষ্কাল বেড়ে হয়েছে ৭২.৬ বছর- পরিসংখ্যান ব্যুরো

প্রত্যাশিত আয়ুষ্কাল বেড়ে হয়েছে ৭২.৬ বছর- পরিসংখ্যান ব্যুরো

দেশের মানুষের প্রত্যাশিত আয়ুষ্কাল বেড়ে হয়েছে ৭২ দশমিক ৬ বছর। পুরুষের ক্ষেত্রে গড় আয়ুস্কাল ৭১ দশমিক ১ বছর এবং নারীদের ৭৪ দশমিক ২ বছর। বাংলাদেশের জনসংখ্যা (১ জানুয়ারি ২০২০, প্রাক্কলিত) বেড়ে হয়েছে ১৬ কোটি ৭৪ লাখ। এর মধ্যে পুরুষ ৮ কোটি ৩৮ লাখ এবং নারী ৮ কোটি ৩৬ লাখ। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) ‘রিপোর্ট অন বাংলাদেশ স্যাম্পল ভাইটাল স্ট্যাটিস্টিকস-২০১৯’ প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে। দেশের মোট জনসংখ্যা এবং তাদের আর্থ-সামাজিক অবস্থা জানতে প্রতি দশবছর পর পর সারাদেশে আদম শুমারি করা হয়। আর এই তথ্যের সাথে সমন্বয় করতে প্রতিবছর নমুনা সংগ্রহ করে এই প্রতিবেদনটি প্রকাশ করে বিবিএস।

০১:৪১ এএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সেনাবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সেনাবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বঙ্গবন্ধুর স্মারক বিশেষ বৃক্ষরোপণ অভিযান-২০২০ এর শুভ উদ্বোধন করেছেন।

০১:৩৬ এএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

বিশ্বে নতুন উচ্চতায় শেখ হাসিনা

বিশ্বে নতুন উচ্চতায় শেখ হাসিনা

করোনাভাইরাস মোকাবিলায় কেবল দেশের মধ্যেই উদ্যোগ নিয়ে থেমে থাকেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈশি^ক ও আঞ্চলিক উদ্যোগ নিয়েও তিনি প্রশংসিত হয়েছেন। ইতিমধ্যে করোনার ভ্যাকসিন উদ্ভাবনের আন্তর্জাতিক উদ্যোগেও অগ্রণী ভূমিকা নিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। ‘গ্লোবাল সিটিজেন’ তহবিলে ৫০ হাজার মার্কিন ডলার প্রদানের ঘোষণা দিয়েছে বাংলাদেশ। পাশাপাশি করোনাভাইরাসের অর্থনৈতিক বিরূপ প্রভাব মোকাবিলায় দক্ষিণ এশিয়ার দেশগুলোর জন্য তহবিল গঠনের ক্ষেত্রেও কাজ চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৬:১৯ পিএম, ১ জুলাই ২০২০ বুধবার

বাংলাদেশকে সহযোগিতা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র

বাংলাদেশকে সহযোগিতা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র

কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশের প্রতি সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে যুক্তরাষ্ট্র। সোমবার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের সঙ্গে টেলিফোনালাপে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এই প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। মার্কিন পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটে বিষয়টি জানানো হয়েছে।

১২:০৯ পিএম, ১ জুলাই ২০২০ বুধবার

করোনা মোকাবেলায় এক বিলিয়ন ইয়েন দিচ্ছে জাপান

করোনা মোকাবেলায় এক বিলিয়ন ইয়েন দিচ্ছে জাপান

করোনাভাইরাসে (কভিড-১৯) পুরো বিশ্ব বিপর্যস্ত। দেশেও এ ভাইরাসে মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। এমন সময়ে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে পরিচিত জাপান এক বিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে। বাংলাদেশি টাকায় এর পরিমাণ প্রায় ৭৯ কোটি টাকা। অর্থ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

১১:৫৮ এএম, ১ জুলাই ২০২০ বুধবার

বাজেটে বরাদ্দ প্রস্তাব উত্থাপন করলেন প্রধানমন্ত্রী

বাজেটে বরাদ্দ প্রস্তাব উত্থাপন করলেন প্রধানমন্ত্রী

মঙ্গলবার (৩০ জুন) বেলা ১১টা ৫ মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। অধিবেশনের একপর্যায়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের জন্য তিন হাজার ৮৩৯ কোটি টাকা ও মন্ত্রী পরিষদ বিভাগের জন্য ২৫৮ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেন প্রধানমন্ত্রী।

১১:৫৫ এএম, ১ জুলাই ২০২০ বুধবার

শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বেই বাংলাদেশ-ভারত সোনালি অধ্যায়ে

শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বেই বাংলাদেশ-ভারত সোনালি অধ্যায়ে

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ-ভারত সম্পর্ক সোনালী অধ্যায়ে বলে মন্তব্য করেছেন ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি মুরালিধরন। সোমবার (২৯ জুন) এক ডিজিটাল সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

০৪:৫১ পিএম, ৩০ জুন ২০২০ মঙ্গলবার

রেমিটেন্স ১৮ বিলিয়ন ডলার ছাড়াল, তার দ্বিগুণের পথে রিজার্ভ

রেমিটেন্স ১৮ বিলিয়ন ডলার ছাড়াল, তার দ্বিগুণের পথে রিজার্ভ

করোনাভাইরাস মহামারীতে আমদানি ও রপ্তানি তলানিতে নেমে এলেও প্রবাসীদের পাঠানো রেমিটেন্স বাড়ছেই। অর্থবছর শেষ হতে দুই দিন বাকি থাকতেই এক হাজার ৮০০ কোটি (১৮ বিলিয়ন) ডলার রেমিটেন্স এসেছে। বাংলাদেশের ইতিহাসে এর আগে কখনই এক অর্থবছরে এত রেমিটেন্স আসেনি।

০৪:৪৭ পিএম, ৩০ জুন ২০২০ মঙ্গলবার

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা