শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০   কার্তিক ১৪ ১৪২৭   ১৩ রবিউল আউয়াল ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
ব্যবসার প্রসারে বড় ভূমিকা রাখবে প্রযুক্তি

ব্যবসার প্রসারে বড় ভূমিকা রাখবে প্রযুক্তি

১১:৩৪ এএম, ২৬ অক্টোবর ২০২০ সোমবার

বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড পেলো ৮৭ ব্যক্তি ও প্রতিষ্ঠান

বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড পেলো ৮৭ ব্যক্তি ও প্রতিষ্ঠান

০২:৩২ পিএম, ২২ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

বিশ্বের ৮০ দেশে সফটওয়্যার রফতানি করছে বাংলাদেশঃ মোস্তাফা জব্বার

বিশ্বের ৮০ দেশে সফটওয়্যার রফতানি করছে বাংলাদেশঃ মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার দূরদর্শী পরিকল্পনা নেয়ার পাশাপাশি তা বাস্তবায়নের ফলে বাংলাদেশ আজ রফতানিকারক দেশে রূপান্তরিত হয়েছে। শনিবার ঢাকায় অনলাইনে মার্চেন্ট বে লিমিটেডের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

১১:১৯ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

দুর্নীতি বন্ধে চালু হচ্ছে ডিজিটাল পদ্ধতি

দুর্নীতি বন্ধে চালু হচ্ছে ডিজিটাল পদ্ধতি

ধান-চাল সংগ্রহ ও বিতরণে দুর্নীতি বন্ধে ডিজিটাল পদ্ধতি চালু করছে সরকার। এ জন্য মিল মালিকদের কাছ থেকে সংগ্রহ করা সিদ্ধ ও আতপ চালের বস্তায় দেওয়া হবে ডিজিটাল সিল। একইভাবে এখন থেকে ওএমএস, খাদ্যবান্ধব টিআর, কাবিখা, ভিজিডি, ভিজিএফ, জিআর, ইপি-ওপিসহ বিভিন্ন খাতে খাদ্য অধিদপ্তরের চালের বস্তার গায়ে দেওয়া হবে বিতরণকৃত স্টেনসিল মার্ক। আগামী বুধবার খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণের মাধ্যমে দেশব্যাপী ডিজিটাল এ পদ্ধতি চালু করা হবে। আগামী আমন মৌসুম থেকে ডিজিটাল পদ্ধতিতে শুরু হবে সংগ্রহ কার্যক্রম। সংশ্নিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

১২:০০ এএম, ১৫ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

দেশের ৬ লাখ তরুণ-তরুণী বেতন আনছেন ডলারে

দেশের ৬ লাখ তরুণ-তরুণী বেতন আনছেন ডলারে

ইন্টারনেট ব্যবহার করে দেশের বহু তরুণ এখন তৈরি করছেন আন্তর্জাতিক প্রতিষ্ঠানের ওয়েবসাইট। থ্রিডি নকশায় আঁকছেন হুন্দাই, মার্সিডিস এর মতো গাড়ির সর্বাধুনিক মডেল। দেশে বসেই বিদেশি প্রতিষ্ঠানে পূর্ণকালীন কর্মী হিসেবে কাজ করছেন অনেকেই। তথ্যপ্রযুক্তি বিভাগ বলছে, এমন সাড়ে ৬ লাখ তরুণ-তরুণী বেতন আনছেন ডলারে।

১১:০৩ এএম, ৬ সেপ্টেম্বর ২০২০ রোববার

দেশে আরও পাঁচ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব

দেশে আরও পাঁচ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব

দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে আরও ৫ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে। এ ছাড়া মানবসম্পদ উন্নয়নের লক্ষ্যে দেশের ৬৪ জেলাতেই শেখ রাসেল ডিজিটাল ল্যাবের আদলে লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের দ্বিতীয় ধাপের রূপরেখা তৈরি করছে তথ্য-প্রযুক্তি বিভাগ।

১১:০০ এএম, ৬ সেপ্টেম্বর ২০২০ রোববার

বৈদেশিক মুদ্রা আয়ের বড় মাধ্যম হয়ে উঠছে তথ্যপ্রযুক্তি খাত

বৈদেশিক মুদ্রা আয়ের বড় মাধ্যম হয়ে উঠছে তথ্যপ্রযুক্তি খাত

তথ্যপ্রযুক্তি খাত এখন বৈদেশিক মুদ্রা আয়ের মাধ্যম হিসাবে কাজ করছে। দেশে তৈরি হার্ডওয়্যার-সফটওয়্যার ও প্রযুক্তি পণ্য বিদেশে রফতানির হার দিন দিন বেড়েই চলেছে। দেশে গত দুই বছরে এ খাত থেকে দেড় বিলিয়ন মার্কিন ডলার আয় এসেছে। নিজেদের চাহিদা মিটিয়ে দেশের বাইরে আমেরিকাসহ কয়েকটি দেশে মোবাইল ও ল্যাপটপ রফতানি করে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হয়েছে। বিশ্বের ১৮০টি দেশে বাংলাদেশের সফটওয়্যার ও হাডওয়্যার রফতানির বাজার তৈরি হয়েছে। অন্যদিকে আউটসোর্সিংয়ে তরুণরা বৈদেশিক মুদ্রা আয় করছেন। এখন ভারতের কাছাকাছি টাকায় তরুণ প্রজন্ম আউটসোর্সিংয়ের কাজ পাচ্ছেন। ফলে এই সেক্টরের ভবিষ্যত অনেক বেশি উজ্জ্বল হয়ে উঠেছে। টেলিযোগাযোগ ও বেসিস সূত্র এ তথ্য জানিয়েছে।

১০:৪২ এএম, ৬ সেপ্টেম্বর ২০২০ রোববার

৮০০ কোটি টাকা ব্যয়ে হচ্ছে ১১টি আইটি ট্রেনিং সেন্টার

৮০০ কোটি টাকা ব্যয়ে হচ্ছে ১১টি আইটি ট্রেনিং সেন্টার

তথ্যপ্রযুক্তি খাতে উদ্যোক্তা তৈরির বিশেষ উদ্যোগ নিয়েছে সরকার। এর অংশ হিসেবে দেশে ১১টি আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপন করবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। এজন্য ‘শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপন’ শীর্ষক একটি প্রকল্প প্রস্তাব করা হয়েছে পরিকল্পনা কমিশনে। এটি বাস্তায়নে ব্যয় হবে ৭৯৮ কোটি ৯১ লাখ টাকা। মঙ্গলবার (২৫ আগস্ট) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে উপস্থাপন করা হচ্ছে প্রকল্পটি। অনুমোদন পেলে চলতি মাস থেকে শুরু হয়ে ২০২৫ সালের জুনের মধ্যে প্রকল্পটি বাস্তবায়ন করবে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানাগেছে।

০১:৪১ এএম, ২৪ আগস্ট ২০২০ সোমবার

৩১টি দুর্গম দ্বীপে ইন্টারনেট সেবা পৌঁছে দেবে বঙ্গবন্ধু স্যাটেলাইট

৩১টি দুর্গম দ্বীপে ইন্টারনেট সেবা পৌঁছে দেবে বঙ্গবন্ধু স্যাটেলাইট

দেশের ৩১টি দুর্গম দ্বীপাঞ্চলে চলতি বছরের মধ্যে ১২০টি ভি-স্যাটের মাধ্যমে উচ্চগতির ইন্টারনেট পৌঁছে দেবে বঙ্গবন্ধু-১ কমিউনিকেশন স্যাটেলাইট। বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল)-এর চেয়ারম্যান শাহজাহান মাহমুদ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

০১:৪৯ এএম, ২২ আগস্ট ২০২০ শনিবার

শিক্ষার্থীদের উদ্ভাবনী মানসিকতাকে কাজে লাগাতে হবে: পলক

শিক্ষার্থীদের উদ্ভাবনী মানসিকতাকে কাজে লাগাতে হবে: পলক

তথ্য যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আগামী দিনের পথ চলায় নিজেদের উদ্ভাবনী মানসিকতাকে কাজে লাগাতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় ইন্ডাস্ট্রি ও অ্যাক্যাডেমিয়া সম্মিলিত ভাবে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। আজ ডিজিটাল প্ল্যাটফর্মে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) “সামার ২০২০ সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে” প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

১২:৩৪ এএম, ১৪ আগস্ট ২০২০ শুক্রবার

দুর্গম ৩১ দ্বীপে বঙ্গবন্ধু স্যাটেলাইটের উচ্চগতির ইন্টারনেট

দুর্গম ৩১ দ্বীপে বঙ্গবন্ধু স্যাটেলাইটের উচ্চগতির ইন্টারনেট

বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে দেশের ৩১টি দুর্গম দ্বীপে উচ্চগতির ইন্টারনেট সেবা নিয়ে পৌঁছে দেবে বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল)। রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠানটি জানিয়েছে, যেসব স্থানে নেটওয়ার্ক সম্প্রসারণ খুবই জটিল বা ফাইবার অপটিক কেবল নিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না, সেসব দ্বীপে যাচ্ছে স্যাটেলাইট ইন্টারনেট।

১২:৪১ এএম, ৯ আগস্ট ২০২০ রোববার

সব কাজ ডিজিটালি করার পথ খুলছে

সব কাজ ডিজিটালি করার পথ খুলছে

কোভিড-১৯ মহামারীতে লকডাউনের মধ্যে ডিজিটালি চলছে অফিস-আদালত। তথ্য-প্রযুক্তি ব্যবহার করে অফিস চালাতে নতুন আইনের দরকার না হলেও বিচার কার্যক্রম চালাতে অধ্যাদেশ জারি করতে হয়েছিল।

০২:৩০ এএম, ৬ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

ই-সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেব: নসরুল

ই-সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেব: নসরুল

দ্রুত গতির ইন্টারনেট সংযোগ বিদ্যমান ও আগত সকল ই-সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে কেরানীগঞ্জের আটটি ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ প্রদানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

০২:৩৭ এএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার

দেশে আরও ৫ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব হবে: পলক

দেশে আরও ৫ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব হবে: পলক

প্রযুক্তিতে শিক্ষার্থীদের দক্ষতা অর্জনের সুযোগ করে দিতে সরকার সারাদেশে আরও ৫ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বুধবার ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ মিলনায়তনে শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে অংশগ্রহণ নিশ্চিত করার জন্য ডিজিটাল শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে এ কথা জানান।

০২:৫৪ এএম, ২৪ জুলাই ২০২০ শুক্রবার

অল্পদিনের মধ্যেই চালু হচ্ছে সরকারি “ফ্যাক্ট চেকার টুলস”

অল্পদিনের মধ্যেই চালু হচ্ছে সরকারি “ফ্যাক্ট চেকার টুলস”

সামাজিক যোগাযোগ মাধ্যম এবং গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে মূলধারার গণমাধ্যমকে সম্পৃক্ত করে মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দিয়ে করোনা মহামারি সঙ্কট মোকাবেলা করেছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ। অপরদিকে সারাদেশে মানুষের দোরগোড়ায় ইনটারনেট পৌঁছে দেয়ায় প্রযুক্তি ব্যবহার করে করোনা ও মিথ্যা অপপ্রচারের মহামারি সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক।

০২:৪৫ পিএম, ১৬ জুলাই ২০২০ বৃহস্পতিবার

উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকারঃ পলক

উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকারঃ পলক

বাংলাদেশ ইনোভেশন ফোরাম এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপুর সভাপতিত্বে চতুর্থবারের মতো আইয়োজিত এই সম্মেলনে প্রায় ৩০ জনের অধিক দেশীয় এবং আন্তর্জাতিক বক্তা কথা বলবেন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সংযুক্ত হয়েছেন প্রায় বিশ হাজারের মতো অংশগ্রহণকারী। সম্মেলনে উদ্বোধনী অনুষ্ঠানের পর শুরু হচ্ছে বিজনেস সামিট এবং আইটি প্রফেশনালস মিট-আপ।

১২:১৩ এএম, ১৩ জুলাই ২০২০ সোমবার

গুরুত্বপূর্ণ সেবার ৯০ শতাংশই ডিজিটাল হবে

গুরুত্বপূর্ণ সেবার ৯০ শতাংশই ডিজিটাল হবে

২০২১ সালের মধ্যে ৯০ শতাংশ নাগরিককে ইন্টারনেটে সংযুক্ত করার পাশাপাশি গুরুত্বপূর্ণ সেবার ৯০ শতাংশই ডিজিটাল মাধ্যমে সরবরাহ করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেছেন, এই সময়ে আইটি ও আইটিইএস খাতে ২০ লাখ কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে ৫০০ কোটি টাকা আয় হবে। 

১২:৪৯ এএম, ১২ জুলাই ২০২০ রোববার

‘মাইক্রোসফট রিসার্চ ডেসার্টেশন গ্রান্ট’ পেলেন দুই বাংলাদেশি গবেষক

‘মাইক্রোসফট রিসার্চ ডেসার্টেশন গ্রান্ট’ পেলেন দুই বাংলাদেশি গবেষক

 

‘মাইক্রোসফট রিসার্চ ডেসার্টেশন গ্রান্ট’ পাওয়া গবেষকেরা। ছবি: মাইক্রোসফট ব্লগ থেকেচলতি বছরে ‘মাইক্রোসফট রিসার্চ ডেসার্টেশন গ্রান্ট’ পুরস্কার লাভ করেছেন দুজন বাংলাদেশি পিএইচডি গবেষক। মাইক্রোসফট প্রতিবছর উত্তর আমেরিকায় কম্পিউটার সায়েন্সে পিএইচডিরত শিক্ষার্থীদের মধ্য থেকে সমাজের সব অংশের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে এই পুরস্কার প্রদান করে থাকে। তীব্র প্রতিযোগিতাপূর্ণ এই প্রোগ্রামে অংশগ্রহণ করার জন্য উত্তর আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ২৩০ জন শিক্ষার্থী এ বছর আবেদন করেন।

০৪:৫০ এএম, ৯ জুলাই ২০২০ বৃহস্পতিবার

দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা প্রায় ১০ কোটি : পলক

দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা প্রায় ১০ কোটি : পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন দেশের তথ্যবাতায়নকে তথ্যসেবায় রূপান্তর করা হচ্ছে। এক্ষেত্রে ঘরে বসেই সেবাগ্রহিতার পরিচয় যাচাই, সেবার ইন্টার অপারেবলিটি এবং সেবামূল্য প্রদানে ডিজিটাল পেমেন্ট ব্যবস্থা নিশ্চিত সম্ভব হবে । তিনি  মাঠপর্যায় থেকে শুরু করে সচিবালয় পর্যন্ত সবাইকে যেকোনো সেবা ডিজাইন করার ক্ষেত্রে এই তিনটি বিষয় নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন। এর মাধ্যমে সেবাগ্রহিতা  অনলাইনে চলে আসবে এবং হয়রানি মুক্ত ও অর্থ সাশ্রয় হবে তিনি জানান।

১২:০৪ পিএম, ১ জুলাই ২০২০ বুধবার

সারাদেশে ৮ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব গড়ে তোলা হয়েছে

সারাদেশে ৮ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব গড়ে তোলা হয়েছে

চতুর্থ শিল্পবিপ্লব বাস্তবায়নে সারাদেশে আট হাজার ‘শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব’ স্থাপন করা হয়েছে। এ বছরের মধ্যে আরও ৫ হাজার শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন করার জন্য প্রকল্প হাতে নেয়া নিয়েছে তথ্যপ্রযুক্তি বিভাগ। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই), রোবটিকস, ব্লকচেইন, বিগ ডাটার মতো নতুন নতুন প্রযুক্তি পৃথিবীকে দ্রুত বদলে দিচ্ছে। তরুণ প্রজন্মকে প্রোগ্রামিং শেখার কোন বিকল্প নেই।

০২:১৪ এএম, ৩০ জুন ২০২০ মঙ্গলবার

‘বিগডাটা’ বিষয়ে প্রশিক্ষণ পেলো ৬০ জনের বেশি শিক্ষার্থী

‘বিগডাটা’ বিষয়ে প্রশিক্ষণ পেলো ৬০ জনের বেশি শিক্ষার্থী

বিগডাটা বিষয়ে প্রশিক্ষণ পেয়েছে ৬০ জনের বেশি শিক্ষার্থী। চট্টগ্রাম বিভাগের বিশ্ববিদ্যালয় পর্যায়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা এ প্রশিক্ষণে অংশ নেন। বৃহস্পতিবার (১১ জুন) অনলাইনে দিনব্যাপী এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। 

১০:১১ এএম, ১২ জুন ২০২০ শুক্রবার

ফল দিয়ে চার্জ হবে স্মার্টফোন!

ফল দিয়ে চার্জ হবে স্মার্টফোন!

আপনি একটি ফল হাতে নিলেন খাওয়ার জন্য। কিন্তু ফোনের ব্যাটারি ফাঁকা দেখে সেটি দিয়েই চার্জে বসিয়ে দিলেন! অবাক হচ্ছেন? গবেষকরা বলছেন, ফলের মধ্যে যে এনার্জি থাকে তা দিয়েই চার্জ করা যাবে স্মার্টফোন।

১১:২৬ পিএম, ২২ মে ২০২০ শুক্রবার

আগামী মাসেই ‘অবসরে’ যাচ্ছে সূর্য, বিপদে পৃথিবী

আগামী মাসেই ‘অবসরে’ যাচ্ছে সূর্য, বিপদে পৃথিবী

সূর্য আরেকটি ‘সোলার মিনিমাম’-এর দিকে এগিয়ে যাচ্ছে। এর ফলে পৃথিবীর বায়ুমণ্ডলের উপরিভাগে ক্ষতিকর রশ্মির পরিমাণ বাড়তে পারে। বলা চলে একপ্রকার বিপদেই পড়েছে পৃথিবী।

০৯:২৬ পিএম, ২১ মে ২০২০ বৃহস্পতিবার

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা