শুক্রবার   ০২ অক্টোবর ২০২০   আশ্বিন ১৬ ১৪২৭   ১৩ সফর ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
বর্তমান সরকারের আমলেই সব ক্ষেত্রে নারীর মর্যাদা বেড়েছে

বর্তমান সরকারের আমলেই সব ক্ষেত্রে নারীর মর্যাদা বেড়েছে

রাষ্ট্র ক্ষমতায় নারীর অবস্থান বিবেচনায় সবাইকে পেছনে ফেলে বিশ্বের এক নম্বরে উঠে আসে বাংলাদেশের নাম। ডাব্লিউইএফের হিসাবে নারীর সার্বিক ক্ষমতায়নে ৪৮তম অবস্থানে বাংলাদেশ। এ অবস্থানের কারণে নারীর রাজনৈতিক ক্ষমতায়ন এ সূচকে বাংলাদেশের অবস্থান পাঁচ। যাহা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে সম্ভব হয়েছে। এই সরকারের আমলে সব ক্ষেত্রে নারীর মর্যাদা বেড়েছে।

০৯:০০ এএম, ১ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

সেন্ট মার্টিনে দিনে যেতে পারবেন ১২৫০ পর্যটক

সেন্ট মার্টিনে দিনে যেতে পারবেন ১২৫০ পর্যটক

প্রবাল দ্বীপ সেন্ট মার্টিনের জীববৈচিত্র্য রক্ষায় সেখানে পর্যটক নিয়ন্ত্রণের উদ্যোগ নিয়েছে সরকার। আসছে মৌসুমে দ্বীপটিতে দিনে ১ হাজার ২৫০ জনের বেশি পর্যটক যেতে পারবেন না। সাধারণত প্রতিবছর সেপ্টেম্বরের শেষ থেকে এপ্রিল পর্যন্ত সেন্ট মার্টিনে পর্যটক যেতে পারেন। স্থানীয় হিসাবে, ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত ভরা মৌসুমে দিনে পাঁচ থেকে আট হাজার পর্যটক দ্বীপটিতে যান। তাঁদের একটি অংশ সেখানে রাতযাপন করেন।

০৮:৫৪ এএম, ১ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

কক্সবাজারে জন্ম নিবন্ধনের অনুমতি পেল ৪ পৌরসভা

কক্সবাজারে জন্ম নিবন্ধনের অনুমতি পেল ৪ পৌরসভা

নিবন্ধনের অনুমতি দেওয়া হয়েছে কক্সবাজারের ৪ পৌরসভাকে। সাথে অনুমতি পেয়েছে রামু ও চকরিয়ার ৯টি ইউনিয়ন পরিষদ। গত ৩১ আগষ্ট সদরের এবং উখিয়ার ১২টি ইউনিয়ন পরিষদকে অনুমতির প্রায় ১ মাস পর অনুমতি পেল উক্ত ৪টি পৌরসভা এবং ৯টি ইউনিয়ন পরিষদ। পর্যায়ক্রমে সবকটি ইউনিয়ন পরিষদকে জন্ম নিবন্ধনের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন কক্সবাজারের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক শ্রাবস্তি রায়।

০৮:৫০ এএম, ১ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

সমুদ্র সৈকতে কোন স্থাপনা করা যাবেনা -জেলা প্রশাসক

সমুদ্র সৈকতে কোন স্থাপনা করা যাবেনা -জেলা প্রশাসক

কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেছেন, কক্সবাজার সমুদ্র সৈকত প্রতিবেশ সংকটাপন্ন এলাকায় অবস্থিত। এখানে কোন স্থাপনা করা আইনগত ভাবে নিষিদ্ধ। যদি কেউ এমন কিছু করে তাদের বিরোদ্ধে কঠোরভা্েব আইনগত ব্যবস্থা নেওয়া হবে। গত ৩০ সেপ্টেম্বর (বুধবার) দুপুরে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ইনানীর রয়েল টিউলিপ এর সামনে সমুদ্র সৈকত দ্বি-খন্ডিত করে বাঁধ নির্মাণ করার প্রতিবাদে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান কালে কক্সবাজারের পরিবেশ আন্দোলন( বাপা) নেতৃবৃন্দের উদ্দেশ্যে এ বক্তব্য প্রদান করেন ।

০৮:৪৬ এএম, ১ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

কোস্ট ট্রাস্টের আর্থিক সহায়তা পেল পালংখালীর ১৬৯ পরিবার

কোস্ট ট্রাস্টের আর্থিক সহায়তা পেল পালংখালীর ১৬৯ পরিবার

উখিয়া উপজেলার পালংখালীর ক্ষতিগ্রস্ত ১৬৯ পরিবারের ১১টি মহিলা দলপ্রতি ৭১,২০০ টাকা করে মোট ৭ লক্ষ ৮৩ হাজার ২০০ টাকার অনুদান প্রদান করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা-কোস্ট ট্রাস্ট। এককালীন এই সহায়তার মধ্য দিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারসমূহ আয়বৃদ্ধিমূলক কাজ করে অর্থনৈতিক সক্ষমতা অর্জন করতে পারবে এবং তাদের পরিকল্পিত পেশা বা ছোট ব্যবসা শুরু করতে পারবে।

০৮:৪২ এএম, ১ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

কুতুবদিয়ায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত

কুতুবদিয়ায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত

বিশ্বের বিভিন্ন দেশের ন্যায় বাংলাদেশেও জাতীয় কন্যা শিশু দিবস পালন করা হয়। এরই ধারাবাহিকতায় কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলায় এ দিবসটি পালিত হয়। বুধবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ হল রুমে আনুষ্ঠানিকভাবে জাতীয় কন্যা শিশু দিবসটি পালিত হয়৷

০৮:৩৯ এএম, ১ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

অবশেষে জনসাধারণের জন্য খুলল টেকনাফ থানার বন্ধ গেইট

অবশেষে জনসাধারণের জন্য খুলল টেকনাফ থানার বন্ধ গেইট

অবশেষে জনসাধারণের জন্য খুলে দেয়া হলো কক্সবাজারের বহুল আলোচিত টেকনাফ থানার বন্ধ গেইট। প্রদীপকাণ্ডের রেশ ঘোচাতে কক্সবাজারে পুলিশের যে শুদ্ধি মিশন শুরু হয়েছে, তারই অংশ হিসাবে সকালে গেইট খুলে দেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন। দীর্ঘদিন ধরে থানার দরজা বন্ধ রেখে সাধারণ মানুষকে হয়রানির পাশাপাশি দালাল, টাউট ও ইয়াবা ব্যবসায়ীদের সুবিধা দেয়ার অভিযোগ ছিলো টেকনাফ থানা পুলিশের বিরুদ্ধে।

০৮:৩৭ এএম, ১ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

বৌদ্ধ ধর্মীয় উৎসব শুভ প্রবারণা পূর্ণিমায় এমপি কমলের শুভেচ্ছা

বৌদ্ধ ধর্মীয় উৎসব শুভ প্রবারণা পূর্ণিমায় এমপি কমলের শুভেচ্ছা

বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শুভ প্রবারণা পূর্ণিমায় কক্সবাজার সদর, শহর, ঈদগাঁহ ও রামুসহ সকল বৌদ্ধ সম্প্রদায়কে মৈত্রীময় শুভেচ্ছা জানিয়েছেন, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

০৮:৩৫ এএম, ১ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

পেকুয়া উপজেলা কৃষক লীগের আহবায়ক কমিটি গঠিত

পেকুয়া উপজেলা কৃষক লীগের আহবায়ক কমিটি গঠিত

পেকুয়া উপজেলা কৃষক লীগের ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত হয়েছে।
এতে আলহাজ্ব মেহের আলী আহবায়ক, শহিদুল ইসলাম শাহেদ ও  আমিরুল খোরশেদ চৌধুরীকে যুগ্মআহবায়ক করা হয়েছে।
৩০ সেপ্টেম্বর অনুমোদিত এই কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- কামাল হোসেন, বদিউল আলম, মাস্টার ছাবের আহমদ, ফরিদুল আলম, নুরুল আবছার, আবুল কালাম, রশিদ আহমদ ও আলহারি রাখাইন।

০৮:৩৩ এএম, ১ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

লক্ষ্যারচর মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার উদ্বোধন

লক্ষ্যারচর মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার উদ্বোধন

মায়ের ভাষার জন্য যারা শহীদ হয়েছেন, তাদের স্মরণে এবং বাংলা ভাষা সর্বত্র ছড়িয়ে দিতে চকরিয়া উপজেলার ১৪৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মাণ করা হচ্ছে শহীদ মিনার। এরই মধ্যে উপজেলার সবকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ কাজ প্রায় শেষ হয়েছে।

০৮:৩১ এএম, ১ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

প্রশিক্ষনের মাধ্যমে খেলাধুলার চর্চা অব্যাহত রাখতে হবে: ডিসি

প্রশিক্ষনের মাধ্যমে খেলাধুলার চর্চা অব্যাহত রাখতে হবে: ডিসি

কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেছেন, করোনা সংকট কাটিয়ে প্রশিক্ষনের মাধ্যমে আবারো মাঠে নিয়মত খেলাধুলার আয়োজন অব্যাহত রাখতে হবে। তবে স্বাস্থ্যবিধি মেনে সব কিছু করতে যাতে কোন খেলোয়াড় করোনাক্রান্ত বা অন্যকোন অসুবিধায় যাতে না পড়ে। তিনি মঙ্গলবার বিকালে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ১০ দিন ব্যাপী অনূর্ধ ১৩ থেকে ১৬ ফুটবল প্রশিক্ষন কর্মসূচীর উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

১১:৩৬ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার

ডুলাহাজারা বঙ্গবন্ধু ভাস্কর্য চত্বরে শেখ হাসিনা’র জন্মদিন পালন

ডুলাহাজারা বঙ্গবন্ধু ভাস্কর্য চত্বরে শেখ হাসিনা’র জন্মদিন পালন

চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারী পার্ক সংলগ্ন বঙ্গবন্ধু ভাস্কর্যে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদীর নেতৃত্বে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর বিকালে কেক কেটে জননেত্রী শেখ হাসিনার বর্ণাঢ্য জন্মদিন উদযাপন করা হয়। এসময় জেলা, উপজেলা ও স্থানীয় আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

১১:৩২ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার

রামুতে ৫৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

রামুতে ৫৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

রামুতে প্রায় ৫৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ৪ থেকে ১৭ অক্টোবর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের মাধ্যমে এই কর্মসূচী উদযাপন করবে রামু স্বাস্থ্য কমপ্লেক্স। মঙ্গলবার (২৯ মেপ্টেম্বর) সকাল ১১ টায় রামু স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন অভিহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়। রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ অভিহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, রামু উপজেলা নিবার্হী অফিসার প্রণয় চাকমা।

১১:২৪ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার

মহেশখালীতে ৫৮ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

মহেশখালীতে ৫৮ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

আগামী ৪ থেকে ১৭ অক্টোবর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের মাধ্যমে এই কর্মসূচী উদযাপন করবে মহেশখালী স্বাস্থ্য কমপ্লেক্স।মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টায় মহেশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন অভিহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়।

১১:১৮ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার

করোনা জয়ী যোদ্ধারা পরিষ্কার করলো কক্সবাজার সমুদ্র সৈকত

করোনা জয়ী যোদ্ধারা পরিষ্কার করলো কক্সবাজার সমুদ্র সৈকত

করোনা জয়ী শতাধিক স্বেচ্ছাসেবক যোদ্ধারা পরিষ্কার করলো কক্সবাজার সমুদ্র সৈকত। রোববার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবসের বেড়াতে যান করোনা আইসোলেশন সেন্টার চট্টগ্রামের শতাধিক স্বেচ্ছাসেবক। এসময় তারা কক্সবাজার সৈকতে ভেসে আসা বিপুল পরিমাণ বর্জ্য পরিষ্কার করলো।

০৬:০১ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

বৃক্ষরোপন একটি মহান কাজ - এডিসি মাসুদুর রহমান মোল্লা

বৃক্ষরোপন একটি মহান কাজ - এডিসি মাসুদুর রহমান মোল্লা

অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) মাসুদুর রহমান মোল্লা বলেছেন, ধর্মীয়ভাবে বৃক্ষরোপন একটি মহান কাজ। আর পৃথিবীর জন্য সর্বোত্তম কাজ হচ্ছে বৃক্ষরোপন। ব্যক্তি, সমাজ আর রাষ্ট্রের প্রধান কর্ম বৃক্ষরোপন। এর কারনে হচ্ছে পৃথিবীতে প্রাণের অস্তিত্ব ঠিকিয়ে রাখতে হলে বৃক্ষরোপনের বিকল্প নেই। গাছ আছেতো প্রাণ আছে। গাছ না থাকলে শুধুই পৃথিবী নামের গ্রহটি থাকবে, প্রাণ থাকবেনা। তাই পৃথিবীতে সব মানুষের উচিত গাছ লাগানো। সরকারি দায়িত্ব না থাকলেও সামাজিক দায়বোধ থেকে প্রতিবছর বৃক্ষরোপন ও চারা বিতরণ করে মানবের জন্য মহৎ কাজ করে যাচ্ছেন কক্সবাজার বন ও পরিবেশ সংরক্ষণ পরিষদ। অবশ্যই সকলের তাদের পাশে থেকে এমন মহৎ কাজে সহযোগিতা করা প্রয়োজন।

০৫:৫৮ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করলো কক্সবাজার জেলা যুবলীগ

প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করলো কক্সবাজার জেলা যুবলীগ

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, বঙ্গবন্ধু কন্যা, দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেতা সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন নানান আয়োজনে উৎসবমুখর পরিবেশে উদযাপন করেছে কক্সবাজার জেলা যুবলীগ। ২৮ সেপ্টেম্বর (সোমবার), বিকাল ৪টায় জেলা পরিষদ হলরুমে আয়োজন করা হয় অনাড়ম্বর এই অনুষ্ঠানমালার।

০৫:৫৬ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

পৌর আ’লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন

পৌর আ’লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন

বিশ্ব মানবতার বাতিঘর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ৭৪তম জন্মদিন যথাযোগ্য মর্যাদার নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করেছে কক্সবাজার পৌর আওয়ামী লীগ। সোমবার বিকাল ৪.০০ মিনিটে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে কক্সবাজার পৌর আওয়ামীলীগ সভাপতি মো: নজিবুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

০৫:৫৪ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই -আশেক এমপি

দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই -আশেক এমপি

আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, জাতির জনকের কন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন বলেই দেশ এগিয়ে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়েছেন স্বাধীনতা, শেখ হাসিনা দিচ্ছেন অর্থনৈতিক মুক্তি। দেশবাসী শেখ হাসিনাকে আজীবন প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চায়।

০৫:৫২ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

টেকনাফে ২ দিন ব্যাপী ই-ফাইলিং দক্ষতা বৃদ্ধির প্রশিক্ষণ কর্মশালা

টেকনাফে ২ দিন ব্যাপী ই-ফাইলিং দক্ষতা বৃদ্ধির প্রশিক্ষণ কর্মশালা

সরকারের রূপকল্প ২০২১-এর অন্যতম লক্ষ্য ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করা। ২০০৮ সালে নির্বাচনী ইশতেহারে ডিজিটাল দেশ গড়ার প্রতিশ্রুতি দেওয়ার পর এই ১২ বছরে অনেক অগ্রগতি হয়েছে। সেবামুখী বহু ডিজিটাল সেবা পৌঁছে গেছে গ্রামে গ্রামে। তবে দুর্নীতি রোধ ও সুশাসনের জন্য সরকারের সর্বোচ্চ পর্যায়ের দপ্তরগুলোর ডিজিটালাইজেশন প্রক্রিয়া মোটেও আশাব্যঞ্জক নয়।

১১:৪৬ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

ভালবাসায় সিক্ত কক্সবাজারের অতিঃ পুলিশ সুপার ইকবাল
বিদায়ী সংবর্ধনা।

ভালবাসায় সিক্ত কক্সবাজারের অতিঃ পুলিশ সুপার ইকবাল

করোনা সহায়তা তহবিল গঠনের প্রধান উদ্যোক্তা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন পর্যটন নগরী কক্সবাজারের মানুষের ভালবাসায় সিক্ত হয়েছেন। “ভালবেসেছিলে তাই, ভালবেসে যাই” এই শ্লোগানকে ধারণ করে রবিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় কক্সবাজার প্রেস ক্লাবে কক্সবাজার করোনা সহায়তা তহবিল আয়োজিত নাগরিক বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তাকে সংবর্ধিত করেন।

১১:৪২ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

কক্সবাজারে নারী নেটওয়ার্ক গঠনে কর্মশালা সম্পন্ন

কক্সবাজারে নারী নেটওয়ার্ক গঠনে কর্মশালা সম্পন্ন

কক্সবাজারে নারী নেটওয়ার্ক গঠনে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৭ সেপ্টেম্বর) সকালে জেলা মৎস্য অফিসের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা এসএম খালেকুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ আতিকুল্লাহ, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার (সদর) তারাপদ চৌহান। 

১১:০৪ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

পর্যটকদের হাতছানি দিয়ে ডাকছে উখিয়ার পাথুরে গাথা পাটুয়ারটেক

পর্যটকদের হাতছানি দিয়ে ডাকছে উখিয়ার পাথুরে গাথা পাটুয়ারটেক

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ও সেরা পর্যটন নগরী কক্সবাজার। কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের মাঝপথে উখিয়ার ইনানী সমুদ্র সৈকত। একটু যেতেই পাটুয়ারটেক। মেরিন ড্রাইভ সড়কের একপাশে পাথুরে গাথা বিশাল সমুদ্র আর অন্য পাশে বলয়জুড়ে পাহাড়ের বিস্তৃতি। পাটুয়ারটেক সমুদ্র সৈকত আর রাতে সেখানকার বালিতে আছড়ে পড়া ঢেউ দেখলে মনে হবে যেন ছড়িয়ে আছে অসংখ্য রত্ন। বর্ষায় পাহাড় অরণ্যের এ রুপ সবচেয়ে বেশি আকর্ষণীয় থাকে। বাতাসে অধিক পরিমাণে জলীয়বাস্প জমলে, তার সাথে ব্যাকটেরিয়ার বিক্রিয়ায় সৃষ্টি হয় উজ্জ্বল আলোর। প্রকৃতিতে রাতে নির্জন সৈকত ও গভীর অরণ্যে এনে দেয় আলো ঝলমলে উজ্জ্বলতা। বিশাল আকাশের নিচে এক অপরুপ লীলাভূমি উখিয়ার পাটুয়ারটেক পর্যটকদের হাতছানি দিয়ে ডাকছে।

১১:০০ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

নতুন আঙ্গিকে যাত্রা হচ্ছে কক্সবাজার পুলিশের

নতুন আঙ্গিকে যাত্রা হচ্ছে কক্সবাজার পুলিশের

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যাকা-ের পর ইমেজ সংকটে পড়া পুরো কক্সবাজার জেলা পুলিশকে ঢেলে সাজানো হচ্ছে। এর পর নতুন আঙ্গিকে যাত্রা শুরু করতে যাচ্ছে পর্যটন জেলা কক্সবাজার পুলিশ। এরই অংশ হিসেবে শুক্রবার নতুন করে কক্সবাজারের ৮টি থানাসহ বিভিন্ন পর্যায়ে দায়িত্বে থাকা ১৩৯ এসআই, ৯২ জন এএসআই, ১ হাজার ৫৫ জন নায়েক ও কনস্টেবলকে বিভিন্ন রেঞ্জে বদলি করা হয়েছে। এ নিয়ে শুক্রবার পর্যন্ত কক্সবাজার জেলা থেকে বদলির সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩৪৭ জনে।

১২:৪৫ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা