সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ৫ ১৪২৭   ০৩ সফর ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
শিক্ষার্থী ঝরে পড়া রোধে আসছে নানা কর্মসূচি

শিক্ষার্থী ঝরে পড়া রোধে আসছে নানা কর্মসূচি

করোনা সংক্রমণের কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় স্বাভাবিক শিক্ষা কার্যক্রম বন্ধ প্রায় সাত মাস। এ মহামারীর কারণে বাড়ছে দারিদ্র্য। দারিদ্র্য বৃদ্ধি পেলে সঙ্গত কারণেই বাড়বে সব স্তরে শিক্ষার্থী ঝরে পড়ার হার। উপার্জনের জন্য শিক্ষা ছেড়ে শ্রমে যুক্ত হতে বাধ্য হবে দরিদ্র পরিবারের শিশুরা। বেড়ে যাবে বাল্যবিয়ে, বিশেষ করে মেয়েদের। বর্তমানে মাধ্যমিক স্তরে স্কুল ছাড়ার হার ৩৭ শতাংশ এবং প্রাথমিক স্তরে ১৮ শতাংশ। দেশের বিশিষ্ট শিক্ষাবিদরা মনে করেন, করোনার কারণে ঝরে পড়ার এ হার প্রায় দ্বিগুণ হয়ে যাবে। তাই করোনাপরবর্তী স্বাভাবিক শিক্ষা কার্যক্রম চালু এবং শিক্ষার্থীদের ব্যাপক হারে ঝরে পড়া রোধ করতে বেশকিছু পদক্ষেপ নেওয়া জরুরি। এ ক্ষেত্রে বাড়তি অর্থ বরাদ্দ প্রয়োজন বলে তারা মনে করেন।

০১:০৯ এএম, ২১ সেপ্টেম্বর ২০২০ সোমবার

শিক্ষার সুরক্ষিত পরিবেশের দাবি তুলছে কোভিড-১৯

শিক্ষার সুরক্ষিত পরিবেশের দাবি তুলছে কোভিড-১৯

কোভিড-১৯ মহামারী পরিস্থিতি শিক্ষার্থীদের জন্য নিরাপদ ও সুরক্ষিত পরিবেশ নিশ্চিতে সম্মিলিত বৈশ্বিক পদক্ষেপের প্রয়োজনীয়তা তুলে ধরেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার কাতারভিত্তিক এডুকেশন অ্যাবোভ অল ফাউন্ডেশন আয়োজিত ‘ইন্টারন্যাশনাল ডে টু প্রোটেক্ট এডুকেশন ফ্রোম অ্যাটাক’ শীর্ষক সেমিনারে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি একথা বলেন।

১২:০৬ এএম, ১২ সেপ্টেম্বর ২০২০ শনিবার

নামমাত্র মূল্যে ইন্টারনেট পাবেন শিক্ষার্থীরা

নামমাত্র মূল্যে ইন্টারনেট পাবেন শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নামমাত্র মূল্যে ইন্টারনেট ব্যান্ডউইথ দিতে ইউজিসি’র সঙ্গে সরকারি মোবাইল অপারেটর টেলিটকের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ইউজিসি কর্তৃক পরিচালিত বিডিরেন প্লাটফর্ম ব্যবহারকারী দেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নামমাত্র মূল্যে এ ব্যান্ডউইথ সুবিধা পাবেন।

০১:৩৩ এএম, ৪ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

প্রাথমিক শিক্ষার উন্নয়নে ৫ মিলিয়ন ডলার সহায়তা দেবে জাপান

প্রাথমিক শিক্ষার উন্নয়নে ৫ মিলিয়ন ডলার সহায়তা দেবে জাপান

বাংলাদেশের প্রাথমিক শিক্ষার উন্নয়নের লক্ষ্যে পাঁচ মিলিয়ন মার্কিন ডলার সহায়তা দেবে জাপান। বৃহস্পতিবার ঢাকার জাপান দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

১২:২৯ এএম, ২৯ আগস্ট ২০২০ শনিবার

বঙ্গবন্ধু শিক্ষাব্যবস্থাকে দেখতেন উন্নয়নের চাবিকাঠি হিসেবে

বঙ্গবন্ধু শিক্ষাব্যবস্থাকে দেখতেন উন্নয়নের চাবিকাঠি হিসেবে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে দেশের স্বাধীনতা অর্জনের মাধ্যমে আমাদের কাঙ্ক্ষিত মুক্তি উপহার দিয়েছেন। কিন্তু তিনি জানতেন, আসল মুক্তি আসবে উপযুক্ত শিক্ষার মাধ্যমে আর শিক্ষার প্রধান নিয়ামক হল শিক্ষক ও শিক্ষাব্যবস্থা। তিনি বলেছিলেন, ‘আগামী প্রজন্মের ভাগ্য শিক্ষকদের ওপর নির্ভর করছে। শিশুদের যথাযথ শিক্ষার ব্যত্যয় ঘটলে কষ্টার্জিত স্বাধীনতা অর্থহীন হবে।’ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই, শিক্ষা উপকরণ ও খাবার বিতরণের প্রথম উদ্যোগও তিনি গ্রহণ করেছিলেন।

০১:০৯ এএম, ২৭ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

দেওয়া হবে বিনা মূল্যের ৭ কোটি ২০ লাখ বই

দেওয়া হবে বিনা মূল্যের ৭ কোটি ২০ লাখ বই

প্রাথমিকের শিক্ষার্থীদের (তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণি) মাঝে বাংলা ও ইংরেজি ভার্সনের বই বিনা মূল্যে বিতরণ করবে সরকার। এ জন্য সাত কোটি ২০ লাখ ৯ হাজার ৩৭৩টি বই মুদ্রণ, বাঁধাই ও সরবরাহের ক্রয় প্রস্তাবে অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। ১৩২ কোটি ৪১ লাখ ৫১ হাজার ৭৪৬ টাকা ব্যয়ে এসব বই সরবরাহের কাজ পেয়েছে দেশীয় ৯৮টি প্রতিষ্ঠান। কমিটি এটিসহ ৫৬৫ কোটি ৮১ লাখ টাকা ব্যয়ে তিনটি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে।

০১:২০ এএম, ২২ আগস্ট ২০২০ শনিবার

সরকারি প্রাথমিকের সব শিশু পাবে মিড-ডে মিল

সরকারি প্রাথমিকের সব শিশু পাবে মিড-ডে মিল

করোনা ভাইরাস মহামারীপরবর্তী সরকারি সব প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল চালুর পরিকল্পনা করছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ৬৫ হাজার ৬২০টি স্কুলে মিড-ডে মিল চালুর জন্য ১৯ হাজার ২৮২ কোটি টাকার একটি প্রকল্প তৈরি করছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

০২:১৫ এএম, ১৯ আগস্ট ২০২০ বুধবার

ঝরে পড়া রোধে ছাড়পত্র ছাড়াই প্রাথমিক স্কুলে ভর্তি

ঝরে পড়া রোধে ছাড়পত্র ছাড়াই প্রাথমিক স্কুলে ভর্তি

করোনাভাইরাসের কারণে বিদ্যমান পরিস্থিতিতে ঝরে পড়া রোধে প্রাথমিকের শিশুরা ছাড়পত্র ছাড়াই তাদের বাসস্থানের কাছের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হতে পারবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, সব জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, প্রাথমিকের সব বিভাগের উপপরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা বা থানা কর্মকর্তাদের নির্দেশ দিয়ে রোববার পরিপত্র জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

১১:০১ পিএম, ১০ আগস্ট ২০২০ সোমবার

‘জাতির পিতার লেখা গ্রন্থ ছড়িয়ে দিতে হবে’

‘জাতির পিতার লেখা গ্রন্থ ছড়িয়ে দিতে হবে’

জাতির পিতার লেখা গ্রন্থসমূহ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। এসব বই পাঠ করে দেশপ্রেমের দীক্ষা নিতে উদ্বুদ্ধ করতে হবে। মুজিববর্ষ ও জাতীয় শোকদিবস ২০২০ উপলক্ষে জাতীয় গ্রন্থকেন্দ্র আয়োজিত এক অনুষ্ঠানে রোববার প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এ কথা বলেছেন।

১০:৪০ পিএম, ১০ আগস্ট ২০২০ সোমবার

চকরিয়ায় ১৪৪ টি প্রাথমিক বিদ্যালয়ে অনলাইন ক্লাসে নিয়মিত পাঠদান

চকরিয়ায় ১৪৪ টি প্রাথমিক বিদ্যালয়ে অনলাইন ক্লাসে নিয়মিত পাঠদান

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশের মতো কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় সাড়ে চারমাস যাবত বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান সমুহ। ফলে শিক্ষার্থীরা কেউ বাড়ি থেকে বের হচ্ছে না। এ অবস্থায় শিক্ষার্থীদের লেখাপড়া নিয়ে চরম অনিশ্চয়তায় ভুগছেন অভিভাবক মহল। অবশ্য শিক্ষাখাতের এমন দৈন্যদশা থেকে উত্তোরণে নতুন পথ অবলম্বন করতে শুরু করেছেন চকরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ।

০১:০৪ এএম, ৩০ জুলাই ২০২০ বৃহস্পতিবার

ঈদের পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার খবর `গুজব`

ঈদের পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার খবর `গুজব`

সামাজিক যোগাযোগ মাধ্যমে ঈদের পর দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার যে খবর ছড়ানো হয়েছে তা ভিত্তিহীন ও গুজব বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বুধবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের একথা জানান।

০২:৫২ পিএম, ২৩ জুলাই ২০২০ বৃহস্পতিবার

শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দেয়ার উদ্যোগ

শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দেয়ার উদ্যোগ

করোনাভাইরাস বা কোভিড-১৯ মহামারির কারণে দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এর মধ্যে প্রায় সকল ক্লাসেরই পরীক্ষার সময় উত্তীর্ণ হয়েছে। শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে অনলাইনভিত্তিক ক্লাস-পরীক্ষাকে গুরুত্ব দেয়া হচ্ছে।

০৩:০৪ এএম, ২০ জুলাই ২০২০ সোমবার

সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না

সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের শিক্ষাব্যবস্থায় যে পরিমাণ শিক্ষার্থী অনার্স মাস্টার্স ডিগ্রি অর্জন করছে চাকরির বাজারে সে পরিমাণ চাহিদা আছে কিনা তা ভেবে দেখা প্রয়োজন। যারা এসব ডিগ্রি অর্জন করেছেন তাদের অনেকেই চাহিদা অনুযায়ী চাকরি পাচ্ছেন না। সরকার আর এ রকম শিক্ষিত বেকার তৈরি করতে চায় না। এ জন্য সরকার দক্ষতা উন্নয়ন ও কর্মমুখী শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে আসছে।

০২:৩৮ পিএম, ১৭ জুলাই ২০২০ শুক্রবার

প্রাথমিকে প্রধান শিক্ষকে পদোন্নতি পাচ্ছেন ১৮ হাজার সহকারী শিক্ষক

প্রাথমিকে প্রধান শিক্ষকে পদোন্নতি পাচ্ছেন ১৮ হাজার সহকারী শিক্ষক

সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চলতি দায়িত্বে থাকা প্রধান শিক্ষকদের স্থায়ীকরণের কার্যক্রম শুরু হয়েছে। গ্রেডেশন লিস্ট (জ্যেষ্ঠতা তালিকা) সংগ্রহ করা হচ্ছে। চলতি (জুলাই) মাস থেকে ধাপে ধাপে দায়িত্বে থাকা সহকারী শিক্ষকদের প্রধান পদে পদোন্নতি দেওয়া হবে। আগামী মাসের মধ্যে দেশের ১৮ হাজার শিক্ষককে পদোন্নতির আওতায় আনা হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে জানা গেছে।

০২:১৬ পিএম, ১৪ জুলাই ২০২০ মঙ্গলবার

শিক্ষার্থীদের বিনা মূল্যে ইন্টারনেট দেওয়াটা ব্যয় নয় বিনিয়োগ

শিক্ষার্থীদের বিনা মূল্যে ইন্টারনেট দেওয়াটা ব্যয় নয় বিনিয়োগ

করোনাভাইরাস-সৃষ্ট বৈশ্বিক মহামারি পরিস্থিতিতে সারা বিশ্বের মতো বাংলাদেশেও ইন্টারনেটসহ সার্বিক ডিজিটাল প্রযুক্তির চাহিদা বেড়েছে। এই চাহিদা পূরণে সরকার কতটা সক্ষম? এ বিষয়ে কতটা প্রস্তুতি ছিল? চাহিদার পরিপ্রেক্ষিতে সরকার কী পদক্ষেপ নিতে যাচ্ছে? একান্ত সাক্ষাৎকারে নিজেদের অবস্থান তুলে ধরেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। কিছু  সীমাবদ্ধতা, মোবাইল ফোন অপারেটরদের অসহযোগিতা এবং টাওয়ার কম্পানিগুলোর নিষ্ক্রিয়তার কথাও বলেছেন তিনি। শিক্ষার্থীদের প্রসঙ্গে মন্ত্রী বলেছেন, যদি বিনা মূল্যেও ইন্টারনেট দেওয়া হয়, তাহলে সেটা ব্যয় নয়, বিনিয়োগ।

১০:৪৩ এএম, ৮ জুলাই ২০২০ বুধবার

উপবৃত্তির ৪৩৯ কোটি টাকা পাচ্ছে শিক্ষার্থীরা

উপবৃত্তির ৪৩৯ কোটি টাকা পাচ্ছে শিক্ষার্থীরা

উপবৃত্তির ৪৩৮ কোটি ৯৬ লাখ টাকা পাচ্ছে প্রাথমিকের ১ কোটি ৫ লাখ ৯১ হাজারের বেশি শিক্ষার্থী। ২০১৯-২০ অর্থবছরে ৩য় কিস্তিতে তাদের এই অর্থ মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টের মাধ্যমে বিতরণ করা হবে। রবিবার শিক্ষার্থীদের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে টাকা পাঠানোর অনুমতি দেয়া হয়েছে।

০২:১৭ এএম, ৭ জুলাই ২০২০ মঙ্গলবার

প্রাথমিকে নিয়োগ হচ্ছে ৪০ হাজার শিক্ষক

প্রাথমিকে নিয়োগ হচ্ছে ৪০ হাজার শিক্ষক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট অনেকটাই কেটে যাচ্ছে। চলতি মাসের শেষের দিকে ৪০ হাজার সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। সহকারী শিক্ষক নিয়োগের নতুন নীতিমালা অনুযায়ী এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। নতুন নিয়োগ বিজ্ঞপ্তিতে স্নাতক পাস ছাড়া কেউই আবেদন করতে পারবেন না। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।  

০৮:৫১ পিএম, ৬ জুলাই ২০২০ সোমবার

শিক্ষা ক্যালেন্ডারে আসছে পরিবর্তন

শিক্ষা ক্যালেন্ডারে আসছে পরিবর্তন

চলতি ও আগামী শিক্ষাবর্ষের বিষয়ে দীপু মনি বলেন, বিদ্যমান পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে কাউকে ঝুঁকিতে ফেলতে পারি না। আবার কোনকিছু না পড়িয়েও পরবর্তী ক্লাসে উন্নীতও করতে পারি না। তাই ক্ষতি পুষিয়ে নিতে চলতি শিক্ষাবর্ষ আগামী মার্চ পর্যন্ত বাড়ানো হতে পারে। শিক্ষাবর্ষের ছুটি কমিয়ে শ্রেণি ঘণ্টা বাড়ানোর পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। শিক্ষার্থীর জ্ঞানার্জন ও দক্ষতা অর্জন এবং যতটুকু না পড়ালে পরবর্তী ক্লাসে ওঠা সম্ভব না সেটিকে গুরুত্ব দেয়া হবে। আর আগামী শিক্ষাবর্ষেও ছুটি কমিয়ে ৯ মাসে সম্পন্ন করা হবে।

১২:৫৩ এএম, ২৯ জুন ২০২০ সোমবার

২০ লাখ শিক্ষার্থী পেয়েছে উপবৃত্তির টাকা

২০ লাখ শিক্ষার্থী পেয়েছে উপবৃত্তির টাকা

মাধ্যমিক শিক্ষা স্তরের উপবৃত্তির টাকা প্রাপ্তির জটিলতা অবসান হলো। আজ বুধবারই দেশের ৪৯২টি উপজেলার প্রায় ২৭ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের ১৯ লাখ ৯২ হাজার ৭৮০ শিক্ষার্থী তাদের উপবৃত্তির অর্থ হাতে পাচ্ছে। বাংলাদেশ ব্যাংক থেকে সরাসরি প্রত্যেক শিক্ষার্থীর নির্ধারিত মোবাইল এ্যাকাউন্টে পৌঁছে যাবে উপবৃত্তির টাকা। ফলে একসঙ্গেই জানুয়ারি মাস থেকে জুন পর্যন্ত ছয় মাসের বকেয়া টাকা পাচ্ছে উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা।

০৯:৫৬ পিএম, ২৪ জুন ২০২০ বুধবার

শিক্ষার্থীদের ক্ষতি পোষাতে একগুচ্ছ পরিকল্পনা নিচ্ছে সরকার

শিক্ষার্থীদের ক্ষতি পোষাতে একগুচ্ছ পরিকল্পনা নিচ্ছে সরকার

করোনার মহামারীর কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের যে ক্ষতি হচ্ছে, তা কাটিয়ে উঠতে একগুচ্ছ পরিকল্পনা হাতে নিতে যাচ্ছে সরকার। ভাইরাসের বিস্তার কমলে আগামী সেপ্টেম্বরে শিক্ষা প্রতিষ্ঠান খুলতে পারে এমনটা ধরে নিয়ে এই পরিকল্পনার ছক তৈরি করা হচ্ছে বলে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন।

০৪:০৯ পিএম, ২২ জুন ২০২০ সোমবার

সিলেট বোর্ডে পাসের হার ৭৮.৭৯, জিপিএ-৫ দ্বিগুণ

সিলেট বোর্ডে পাসের হার ৭৮.৭৯, জিপিএ-৫ দ্বিগুণ

এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় সিলেট শিক্ষা বোর্ডে পাশের হার ৭৮.৭৯। জিপিএ-৫ পেয়েছে চার হাজার ২৮৩ জন। রোববার সকালে শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবীর আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন।

১২:০৬ পিএম, ৩১ মে ২০২০ রোববার

এসএসসি-সমমানে পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ

এসএসসি-সমমানে পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ

এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় গড় পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ। রোববার (৩১ মে) সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে

১২:০৫ পিএম, ৩১ মে ২০২০ রোববার

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ আজ

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ আজ

আজ রোববার (৩১ মে) এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এবার শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ফল জানানো হবে না।

১০:৫৩ এএম, ৩১ মে ২০২০ রোববার

কাল সকাল ১১টায় এসএসসি’র ফল প্রকাশ

কাল সকাল ১১টায় এসএসসি’র ফল প্রকাশ

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল আগামীকাল রোববার প্রকাশ করা হবে। সকাল ১০টায় প্রথানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারী বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফল প্রকাশের কার্যক্রম উদ্বোধন করবেন। পরে দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী দীপু মনি ফেইসবুক লাইভের মাধ্যমে বিস্তারিত তথ্য তুলে ধরার কথা থাকলে তা এক ঘণ্টা এগিয়ে ১১টায় নির্ধারণ করা হয়েছে।

০৭:৪৫ পিএম, ৩০ মে ২০২০ শনিবার

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা